Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Heavy Rain

North Bengal Weather: উত্তরবঙ্গ জুড়ে বৃষ্টি বৃহস্পতিবারও, কোন জেলায় কেমন বৃষ্টি, জানাল হাওয়া অফিস

বুধবার রাত থেকে নতুন করে বৃষ্টি হয়নি ডুয়ার্স এবং ভুটান পাহাড়ে। ফলে তিস্তার জলস্তর নেমেছে। তবে আকাশে কালো মেঘ থাকায় দুশ্চিন্তা কমেনি।

দুর্যোগ চলবে পাহাড়ে

দুর্যোগ চলবে পাহাড়ে ছবি: টুইটার থেকে।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি ও কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১০:১৯
Share: Save:

তীব্রতা কমলেও এখনই বৃষ্টির হাত থেকে রেহাই নেই উত্তরবঙ্গের বাসিন্দাদের। বৃহস্পতিবারও উত্তরবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে সব জেলায় সমান বৃষ্টি হবে না। কোন জেলায় কী রকম বৃষ্টি হতে পারে তা জানিয়ে দিয়েছে হাওয়া অফিস।

বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার জেলায়। পাহাড়ের বাকি জেলাগুলিতে বৃষ্টি কিছুটা কম হবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি ও কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। উত্তরবঙ্গের বাকি তিন জেলা, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও হালকা বৃষ্টি হতে পারে।

জলস্তর কিছুটা নেমেছে তিস্তার

জলস্তর কিছুটা নেমেছে তিস্তার নিজস্ব চিত্র

বুধবার রাত থেকে অবশ্য নতুন করে বৃষ্টি হয়নি ডুয়ার্স এবং ভুটান পাহাড়ে। তার ফলে তিস্তার জলস্তর কিছুটা নেমেছে। জলপাইগুড়িতে তিস্তা ও জলঢাকা নদীর পার্শ্ববর্তী এলাকায় সেচ দফতরের তরফে যে লাল এবং হলুদ সতর্কতা জারি করা হয়েছিল সেটাও তুলে নেওয়া হয়েছে। তবে আকাশে কালো মেঘ রয়েছে। তাই পরিস্থিতি কিছুটা ভাল হলেও এখনও আতঙ্কে রয়েছেন পাহাড়ের বাসিন্দারা। ফের বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। ফের ধস নামতে পারে পাহাড়ের বিভিন্ন এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heavy Rain Weather Forecast North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE