Advertisement
১৬ এপ্রিল ২০২৪
landslide

Landslide in Kalimpong: কালিম্পংয়ে প্রবল বৃষ্টির জেরে ধস, বন্ধ ১০ নম্বর জাতীয় সড়ক

কিছু দিন আগেই প্রবল ধসে হিমাচল প্রদেশের কিন্নরে মৃত্যু হয় ন’জন পর্যটকের। আহত হন আরও তিন জন। বোল্ডারের আঘাতে ভেঙে পড়ে একটি সেতু।

বন্ধ জাতীয় সড়ক

বন্ধ জাতীয় সড়ক নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালিম্পং শেষ আপডেট: ০২ অগস্ট ২০২১ ১১:০২
Share: Save:

প্রবল বৃষ্টির জেরে ধস নামল কালিম্পং জেলার শ্বেতীঝোরায়। মাটি আলগা হয়ে বোল্ডার পড়ে বন্ধ হয়ে গিয়েছে ১০ নম্বর জাতীয় সড়ক। তার ফলে কালিম্পং ও সিকিমের মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত।

সূত্রের খবর, রবিবার রাতে জাতীয় সড়কের উপরে বিস্তীর্ণ এলাকা জুড়ে ধস নামে। ফলে একটা বড় এলাকায় রাস্তা বন্ধ হয়ে যায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় প্রশাসনে। বোল্ডার সরানোর কাজ শুরু হয়েছে। তবে কখন সেই কাজ শেষ হবে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

প্রশাসনের তরফে পর্যটকদের জন্য সতর্কবার্তা দেওয়া হয়েছে। সিকিম থেকে কালিম্পংয়ের দিকে আসা পর্যটকদের ১০ নম্বর জাতীয় সড়ক না ধরে তার বদলে রংপো-মুনসং-লাভা-গরুবাথান হয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছে। বাকিদের পেশোক-দার্জিলিংয়ের পথ ধরে যাতায়াত করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

কিছু দিন আগেই প্রবল ধসে হিমাচল প্রদেশের কিন্নরে মৃত্যু হয় ন’জন পর্যটকের। আহত হন আরও তিন জন। বোল্ডারের আঘাতে ভেঙে পড়ে একটি সেতু। গত কয়েক দিনে প্রবল বৃষ্টিতে হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডের বহু এলাকায় ধস নেমেছে। এ বার কালিম্পংয়েও ধস নেমে ব্যাহত হল যান চলাচল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

National Highway landslide
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE