Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Malda

১৫ দিনেই ভাঙল ঢালাই রাস্তা, চাঁচলে কাটমানির অভিযোগ বিজেপির

প্রতিবাদে সোমবার টায়ার পুড়িয়ে স্বরূপনগর বাস স্ট্যান্ডে অবরোধ করেন এলাকাবাসী।

রাস্তা অবরোধ স্থানীয় বাসিন্দাদের। —নিজস্ব চিত্র

রাস্তা অবরোধ স্থানীয় বাসিন্দাদের। —নিজস্ব চিত্র

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২০ ২০:১২
Share: Save:

রাস্তা তৈরির ১৫ দিনের মধ্যে ভেঙে ঢালাই ভেঙে যাওয়ার প্রতিবাদে রাস্তা অবরোধ করলেন স্থানীয় বাসিন্দারা। আর এই ঘটনা ঘিরে বিজেপি-তৃণমূল চাপান-উতোরে তপ্ত চাঁচলের রাজনৈতিক পরিমণ্ডল। রাজ্যের শাসক দল তৃণমূলের বিরুদ্ধে কাটমানি নিয়ে জেলা পরিষদের রাস্তা তৈরির অভিযোগ বিজেপির। তৃণমূলের দাবি, কাঁচা রাস্তায় গাড়ি যাওয়ার কারণেই রাস্তা ভেঙেছে।

Advertisement

পশ্চিমবঙ্গ সরকারের পথশ্রী অভিযানের আওতায় মালদা জেলা পরিষদের পক্ষ থেকে মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মল্লিকপাড়া কালভার্ট থেকে মল্লিকপাড়া কবরস্থানের অভিমুখে রাস্তা পুনর্নিমাণ এবং ঢালাইয়ের কাজ করা হয়। এই কাজে বরাদ্দ করা হয় ৯ লক্ষ টাকা। স্থানীয়দের অভিযোগ, এতটাই নিম্নমানের সামগ্রী দিয়ে হয়েছে রাস্তার কাজ যে, ১৫ দিনের মধ্যে ভেঙে গিয়েছে ঢালাই। প্রতিবাদে সোমবার টায়ার পুড়িয়ে স্বরূপনগর বাস স্ট্যান্ডে অবরোধ করেন এলাকাবাসী।

বাসিন্দাদের অভিযোগ, রাস্তা নির্মাণে দুর্নীতি হয়েছে। দাবি উঠেছে রাস্তা ঠিক করে দেওয়ার। দ্রুত পদক্ষেপ না নিলে আরও বড় আন্দোলনের হুমকি দিয়েছেন তাঁরা। কাটমানির অভিযোগ তুলে বিজেপি নেতা অজয় গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘জেলা জুড়ে একই চিত্র। প্রত্যেকটা সরকারি কাজ নিয়ে লাগামছাড়া দুর্নীতি হচ্ছে। ঠিকাদারদের ঘুষ দিয়ে কাজ নিতে হচ্ছে। ফলে তাঁরাও নিম্নমানের সামগ্রী ব্যবহার করছেন। রাজ্যে কাটমানির সরকার চলছে।"

আরও পড়ুন: আলু-পেঁয়াজের দাম বেড়েছে কেন্দ্র কৃষি আইন বদলানোয়, মোদীকে তোপ মমতার

Advertisement

আরও পড়ুন: করোনা জিতেও প্রয়াত অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী তরুণ গগৈ

জবাবে তৃণমূলের মালদহ জেলার মুখপাত্র শুভময় বসু বলেন, ‘‘যতদূর খোঁজ পেলাম কাঁচা অবস্থায় রাস্তা দিয়ে গাড়ি যাওয়ার জন্য ঢালাই ভেঙে গেছে। তবু জেলা পরিষদকে জানিয়েছি ব্যবস্থা নেওয়ার জন্য। যে ঠিকাদার কাজ করেছে তাঁকে ব্ল্যাকলিস্টেড করে জবাবদিহি করার কথাও বলেছি।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.