Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Darjeeling

Tonglu and Tumling: পর্যটকদের জন্য সুখবর, খুলল তুষারাবৃত টংলু ও টুমলিঙের দরজা, চালু ল্যান্ডরোভার পরিষেবাও

টংলু এবং টুমলিং, সিঙ্গালিলা রেঞ্জের এই দুই জায়গা এখনও তুষারাচ্ছন্ন। সোমবার থেকে চালু হয়েছে সেখানকার ল্যান্ডরোভার পরিষেবাও।

খুলল তুষারাবৃত টংলু ও টুমলিঙের দরজা।

খুলল তুষারাবৃত টংলু ও টুমলিঙের দরজা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ২১:২৪
Share: Save:

একে একে খুলছে বন্ধ হয়ে থাকা দরজা। পর্যটকদের কথা মাথায় রেখে সোমবার থেকে খুলে গেল সান্দাকফুর সিঙ্গালিলা রেঞ্জের টংলু এবং টুমলিং। প্রায় মাস খানেক আগে বন্ধ করে দেওয়া হয়েছিল সিঙ্গালিলা রেঞ্জের টংলু, টুমলিং-সহ সিঙ্গালিলা জাতীয় উদ্যান এবং তার আশপাশের বিস্তীর্ণ এলাকা।
টংলু এবং টুমলিং, সিঙ্গালিলা রেঞ্জের এই দুই জায়গা এখনও তুষারাচ্ছন্ন। সোমবার থেকে চালু হয়েছে সেখানকার ল্যান্ডরোভার পরিষেবাও। এত দিন সিঙ্গালিলা রেঞ্জ বন্ধ থাকায় ঝাঁপ বন্ধ হয়েছিল ল্যান্ডরোভার অ্যাসোসিয়েশনেরও। মানেভঞ্জন থেকে সান্দাকফু-সহ ফালুট যাতায়াতে এক মাত্র ল্যান্ডরোভারই ভরসা। ওই অ্যাসোসিয়েশনের তরফে অনিল তামাং বলেন, ‘‘পাহাড়ে বেড়াতে আসা সব পর্যটককেই আমরা আমন্ত্রণ জানাচ্ছি। টংলু এবং টুমলিঙে যে সব পর্যটক আসছেন তাঁরা যাতে কোনও অসুবিধার সম্মুখীন না হন সে দিকে আমরা নজর রাখব।’’

চালু ল্যান্ডরোভার পরিষেবাও।

চালু ল্যান্ডরোভার পরিষেবাও। নিজস্ব চিত্র।

টংলু এবং টুমলিং খুললেও আপাতত বন্ধ থাকছে সিঙ্গালিলা জাতীয় উদ্যান। পরিস্থিতি স্বাভাবিক হলে খুব শীঘ্রই হয়তো এই উদ্যানে প্রবেশ করহতে পারবেন পর্যটকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Darjeeling tourism Singalila
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE