Advertisement
২৩ এপ্রিল ২০২৪
north bengal university

সদিচ্ছা থাকলেই সমাধান সম্ভব

সমস্যা কাটিয়ে ওঠা যেতে পারে সদিচ্ছা থাকলে। সব পক্ষ মিলে যদি একটা ঐকমত্যের সূচনা করেন এবং উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়। — ফাইল চিত্র।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়
শীর্ষেন্দু মুখোপাধ্যায়
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ০৯:০২
Share: Save:

উত্তরবঙ্গ বলা যেতে পারে, আমার অত্যন্ত কাছের জায়গা। কারণ, উত্তরবঙ্গেaই আমার বাল্যকাল আর কৈশোরের অনেকটা সময় কেটেছে। শিলিগুড়ি শহরেই আমাদের বাড়ি। এখন শোনা যাচ্ছে যে, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অনেক দিন ধরেই কোনও উপাচার্য নেই। এর ফলে, সেখানে পঠনপাঠন এবং অন্যান্য প্রশাসনিক কাজে খুব অসুবিধা হচ্ছে।

এটা অবশ্য উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের একার সমস্যা নয়। এই সমস্যা আরও অনেক বিশ্ববিদ্যালয়েও দেখা দিয়েছে। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে কোনও কারণে একটা প্রশাসনিক জট পাকিয়ে আছে বলে মনে হচ্ছে। কোনও একটা টানাপড়েন চলছে বলে মনে হয়। এই সমস্যার আশু সমাধান হওয়া দরকার এই কারণেই যে, অনেক বিশ্ববিদ্যালয়ই নানা রকম সমস্যায় পড়ছে উপাচার্যহীনতার ফলে।

সমস্যা কাটিয়ে ওঠা যেতে পারে সদিচ্ছা থাকলে। সব পক্ষ মিলে যদি একটা ঐকমত্যের সূচনা করেন এবং উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের এই সমস্যার দ্রুত সমাধানে পদক্ষেপ করেন, সে জন্য আমি আবেদন জানাচ্ছি। আবেদন জানাচ্ছি উত্তরবঙ্গের এক জন মানুষ হিসেবে, পশ্চিমবঙ্গের মানুষ হিসেবেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

north bengal university
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE