Advertisement
২১ জুন ২০২৪
Illegal Sand Mining

বালি তুলতে গিয়ে ধসে দুই নাবালক-সহ তিন জনের মৃত্যু শিলিগুড়িতে, উঠছে অবৈধ খননের অভিযোগ

বালি তুলতে গিয়ে ধসে মৃত্যু হল ৩ জনের। সোমবার সকালে এই ঘটনা ঘটেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের মাটিগাড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বালাসন নদী থেকে বালি তুলতে গিয়ে নামে ধস।

Some people died by landslide near the bank of Balason river

বালাসন নদীর পাড়ে বালি তুলতে গিয়ে বিপত্তি। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১১:৪৪
Share: Save:

বালি তুলতে গিয়ে ধসে মৃত্যু হল ৩ জনের। সোমবার সকালে এই ঘটনা ঘটেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের মাটিগাড়ায়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বালাসন নদী থেকে বালি তুলতে গিয়ে নামে ধস। তার জেরেই ঘটে বিপত্তি। নিহতদের তিন জনের মধ্যে রয়েছেন দুই নাবালক। মৃতদেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে।

মৃতেরা হলেন রোহিত সাহানি (১৫), শ্যামল সাহানি (১৫) এবং মনু কুমার (২০)। তাঁদের মধ্যে রোহিত বিহারের সীতামঢ়ির বাসিন্দা। শিলিগুড়িতে দাদুর বাড়িতে ঘুরতে এসেছিল সে। ভোরে অন্যদের সঙ্গে বালি তুলতে গিয়ে প্রাণ হারায় সে। নিহতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোরে মাটিগাড়ার বালাসন নদী থেকে বালি তুলতে গিয়ে বিপত্তি ঘটে। নদী থেকে বালি তুলে বালির পাহাড়ের মতো স্তূপ করে রাখা হয়। সেই উঁচু ঢিপি থেকে বালি কাটার সময় আচমকা উপর থেকে বালিপাথর হুড়মুড়িয়ে নেমে আসে। ঘটনাস্থলেই মৃত্যু হয় সকলের।

গণেশ সাহানি নামে রোহিতের এক আত্মীয় বলেন, ‘‘রাত ২টো থেকে বালি কাটার কাজ চলছিল। বাচ্চাদের সেখানে যেতে বারণ করা হয়েছিল। কিন্তু ও শোনেনি। গাড়িমালিক নরেশ সাহানি বাচ্চাদের বলেছিল, ভোরবেলা কাজ না করলে টাকা দেবে না। সেই লোভে গিয়েই এই ঘটনা ঘটেছে। বালিঘাট এখন বন্ধ। অবৈধ ভাবে বালি তোলার কাজ চলছিল।’’ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব এবং পুলিশ-প্রশাসনের কর্তারা। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

নদী থেকে অবৈধ ভাবে বালি তোলার অভিযোগ করেছেন রাজেন্দ্র চহ্বাণ নামে আর এক স্থানীয় বাসিন্দাও। তাঁর কথায়, ‘‘এই সময় নদী থেকে বালি তোলা বন্ধ৷ তবে এখানে অবৈধ ভাবে বালি তোলা হচ্ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Illegal Sand Mining Balason River Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE