Advertisement
১৯ মে ২০২৪
Tea Garden dispute

বকেয়া মেলেনি, ক্ষোভ বাগানে

বাগানের মালিক শ্যামসুন্দর গোয়েলের বাড়ি ঘেরাও ও তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন শ্রমিক ইউনিয়নের সদস্যেরা।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

নিজস্ব সংবাদদাতা
কালচিনি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ০৭:৪৫
Share: Save:

দু-এক দিনের মধ্যে আলিপুরদুয়ারের বন্ধ রায়মাটাং চা বাগানের শ্রমিকরা বকেয়া বেতন না পেলে, বিন্নাগুড়িতে মালিক সংগঠনের কার্যালয় (ডিবিআইটিএ) ঘেরাও করা হতে পারে বলে হুঁশিয়ারি দিলেন তৃণমূল শ্রমিক ইউনিয়নের সদস্যেরা। ২১ অক্টোবর, সপ্তমীর দিন কালচিনির রায়মাটাং চা বাগানের কয়েকশো শ্রমিককে নিয়ে শিলিগুড়িতে গিয়ে বাগানের মালিক শ্যামসুন্দর গোয়েলের বাড়ি ঘেরাও ও তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন শ্রমিক ইউনিয়নের সদস্যেরা। পাশাপাশি, তাঁদের ঘেরাও কর্মসূচি জারি থাকবে বলেও জানান। তাঁদের দাবি, সেখানেই মালিক সংগঠনকেও (ডিবিআইটিএ) এ নিয়ে লিখিত ভাবে জানানোর কথা বলা হয়। তবে এ নিয়ে মালিক সংগঠনের সঙ্গে তাদের সরাসরি যোগাযোগ না হলেও, শ্রমিক ইউনিয়নের দাবি, ‘ডিবিআইটিএ’ শ্রমিকদের বকেয়া বেতন পাইয়ে দেওয়ার চেষ্টা করবে বলে আশ্বাস দিয়েছে। আর দু-এক দিনের মধ্যে বকেয়া বেতন শ্রমিকেরা না পেলে ডিবিআইটিএ কার্যালয় ঘেরাও করবেন।

এ বিষয়ে রায়মাটাং চা বাগানের শ্রমিক নেতা তথা কালচিনি ব্লক তৃণমূল যুব-র ব্লক সভাপতি পবন লামা বলেন, ‘‘শ্রমিকেরা বকেয়া বেতন না পেলে, বৃহস্পতিবারই বৈঠক করে আন্দোলনের রূপরেখা তৈরি করবোৃ। বিন্নাগুড়িতে মালিক সংগঠনের কার্যালয়ও ঘেরাও করতে পারি।’’ মালিক সংগঠনের (ডিবিআইটিএ) সম্পাদক সঞ্জয় বাগচি বলেন, ‘‘শ্রমিকদের অর্জিত মজুরি পাইয়ে দেওয়ার বিষয়ে আমরাও সহমত। তা যাতে শ্রমিকরা দ্রুত পেয়ে যান তার চেষ্টা চালাচ্ছি।’’

এই বিষয় নিয়ে সহ-শ্রম আধিকারিক আর্থার হোরো জানান, শ্রমিকেরা যাতে দ্রুত বকেয়া বেতন পেতে পারেন, সেই চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kalchini Tea workers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE