Advertisement
০৫ মে ২০২৪
Death of Puppies

শিলিগুড়িতে বিষ খাইয়ে কুকুরছানা মেরে ফেলার অভিযোগ, উদ্ধার ১০ সারমেয়র দেহ

শিলিগুড়ি পুরনিগমের ১৮ নম্বর ওয়ার্ডের বাঘাযতীন পার্ক সংলগ্ন নেতাজি সুভাষ চন্দ্র রোডে শনিবার রাত ১১ নাগাদ একাধিক কুকুরছানাকে রাস্তায় মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

dog.

জীবন্ত অবস্থায় উদ্ধার হওয়া একটি কুকুরছানা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ০১:৪০
Share: Save:

মোট ১০টি কুকুরছানার দেহ উদ্ধার ঘিরে ছড়াল চাঞ্চল্য। ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির বাঘাযতীন পার্ক এলাকায়। স্থানীয়দের অভিযোগ, বিষ প্রয়োগ করে তাদের মেরে ফেলা হয়েছে। তদন্ত শুরু করেছে শিলিগুড়ি থানার পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, শিলিগুড়ি পুরনিগমের ১৮ নম্বর ওয়ার্ডের বাঘাযতীন পার্ক সংলগ্ন নেতাজি সুভাষ চন্দ্র রোডে শনিবার রাত ১১ নাগাদ একাধিক কুকুরছানাকে রাস্তায় মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এক এক করে প্রায় ছয় থেকে আটটি শিশু সারমেয় রাস্তার বিভিন্ন প্রান্তে পড়ে থাকতে দেখে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। এলাকাবাসীর অভিযোগ, কেউ বা কারা খাবারের সঙ্গে বিষ মিশিয়ে কুকুরছানাগুলিকে মেরে ফেলেছে। খবর দেওয়া হয় পশুপ্রেমী সংগঠন ও শিলিগুড়ি থানার পুলিশকে। পশুপ্রেমী সংগঠন ও পুলিশ এলাকায় তল্লাশি চালিয়ে মোট ১০টি মৃত কুকুর ছানা উদ্ধার করে।

স্থানীয় বাসিন্দা রাজু সেনগুপ্ত বলেন, “গোটা ঘটনার তদন্ত হওয়া দরকার। আমাদের অনুমান কেউ খাবারের সঙ্গে বিষ মিশিয়ে বাচ্চাগুলোকে মেরে ফেলেছে। নালা থেকে ছয় থেকে সাতটি দেহ উদ্ধার হয়েছে। মোট ১৫টি বাচ্চা ছিল। বাকিদের খোঁজ চলছে। পুলিশকে জানানো হয়েছে। নিরীহ প্রাণীর উপর এমন অত্যাচারের তদন্ত হওয়া দরকার।”

অন্যদিকে পশুপ্রেমী সংগঠনের পক্ষ থেকে নীলাক্ষী বসু বলেন, “শনিবার রাতে ফোন পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছই। এলাকাবাসীর বক্তব্য অনুযায়ী কেউ বিকেলের দিকে বাচ্চাগুলোকে খাবার দিয়েছিল। সেগুলো খেয়েই তাদের এই অবস্থা৷ ১৫টি বাচ্চার মধ্যে ১০টি বাচ্চা আমরা খুঁজে পেয়েছি যেগুলো মৃত। কিন্তু ময়নাতদন্তের পরই মৃত্যুর কারণ খুঁজে পাওয়া যাবে। পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। বড় পদক্ষেপ করা দরকার এই ধরনের অপরাধ রোখার জন্য।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE