Advertisement
১৯ এপ্রিল ২০২৪
COVID-19

Covid-19 Vaccine: করোনা টিকা থেকে এখনও বঞ্চিত ডুয়ার্সের অসুর সম্প্রদায়, উঠছে প্রশ্ন

নাগরাকাটা ব্লকের ভুটান সীমান্তে কেরণ চা-বাগান লাগোয়া এলাকায় অসুর সম্প্রদায়ের বাস।

নাগরাকাটা ব্লকের কেরণ চা-বাগান লাগোয়া এলাকায় অসুর সম্প্রদায়ের গ্রামে হয়নি টিকাকরণ।

নাগরাকাটা ব্লকের কেরণ চা-বাগান লাগোয়া এলাকায় অসুর সম্প্রদায়ের গ্রামে হয়নি টিকাকরণ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ২১:০৯
Share: Save:

এখনও টিকা পাননি ডুয়ার্সের ‘অসুররা’। এখানে অসুর বলতে প্রেমা অসুর, জগন্নাথ অসুর, সঙ্গীতা অসুররা। যাঁরা নিজেদের মহিষাসুরের বংশধর বলে মনে করেন। অভিযোগ, তফসিলি উপজাতি সম্প্রদায়ভুক্ত ওই জনগোষ্ঠীর অনেকেই প্রথম করোনা টিকাটিও পাননি।

নাগরাকাটা ব্লকের ভুটান সীমান্ত লাগোয়া কেরণ চা-বাগান লাগোয়া এলাকায় অসুর সম্প্রদায়ের বাস। তাঁদের অভিযোগ, আশপাশের কিছু গ্রামে টিকাকরণ হলেও ওই বাগানে এখনও পর্যন্ত টিকা দেওয়ার কোনও ব্যবস্থা করা হয়নি। কয়েক জন দূরে গিয়ে টিকা নিয়ে এসেছেন। জগন্নাথ বলেন, ‘‘আমরা কেউ এখনও পর্যন্ত টিকা পাইনি। আমার এবং ছেলের জ্বর। বাড়িতেই আছি। আমাদের গ্রামের অনেক মানুষই জ্বর নিয়ে বাড়িতে আছেন।’’

সঙ্গীতা, প্রেমাদের অভিযোগ, প্রশাসনের কেউ তাঁদের গ্রামের খোঁজখবর নেন না। সব জায়গাতেই টিকাকরণ হয়ে গেলেও বঞ্চিত কেরণ চা-বাগানের অসূররা।

বিষয়টি নিয়ে টেলিফোনে যোগাযোগ করা হয় ওএসডি (উত্তরবঙ্গ) সুশান্ত রায়ের সঙ্গে। তিনি বলেন, ‘‘খোঁজ নিয়ে দেখব। যদি সেই গ্রামে টিকাকরণ না হয়ে থাকে, তবে বুধবার ওই সকলকেই টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE