Advertisement
২৪ এপ্রিল ২০২৪
jalpaiguri

Kangaroo: ঘুরপথে পাচারের চেষ্টা, জলপাইগুড়ির দু’জায়গা থেকে উদ্ধার তিনটি অস্ট্রেলীয় ক্যাঙারু

মাত্র ৩ ঘণ্টার ব্যবধানে জলপাইগুড়ি জেলায় মোট ৩টি ক্যাঙারু উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

রাস্তার পাশে হেঁটে বেড়াতে দেখা যায় ক্যাঙারুগুলোকে।

রাস্তার পাশে হেঁটে বেড়াতে দেখা যায় ক্যাঙারুগুলোকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ১০:৩৩
Share: Save:

ঘুরপথে চলছিল পাচার। গোপন সূত্রে খবর পেয়ে জলপাইগুড়ির গাজোলডোবা ক্যানেল রোড থেকে দুটি ক্যাঙারু উদ্ধার করল বৈকুণ্ঠপুর বনবিভাগের কর্মীরা। তার পরে ডাবগ্রাম রেঞ্জের অন্তর্গত নেপালি বস্তিতে উদ্ধার হল আরও একটি অস্ট্রেলীয় ক্যাঙারু শাবক। চিকিৎসার জন্য তাদের বেঙ্গল সাফারিতে পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, শুক্রবার গোপন সূত্রে খবর পেয়ে জলপাইগুড়ি জেলার গাজোলডোবা এলাকার ক্যানেল রোড থেকে দুটি ক্যাঙারু উদ্ধার হয় একটি স্করপিও গাড়ি থেকে। এর পর বেলাকোবা রেঞ্জের কর্মীরা ক্যাঙারু দুটিকে উদ্ধার করে বেলাকোবা রেঞ্জের নিয়ে আসা হয়। পরে আবার ক্যাঙারু উদ্ধার হয় বৈকুণ্ঠপুর ডাবগ্রাম রেঞ্জের অন্তর্গত ফাড়া বাড়ি নেপালি বস্তি এলাকায়। শনিবার রাতে স্থানীয় বাসিন্দারা ক্যাঙারুটিকে দেখতে পেয়ে ধরে ফেলে। এর পর বন দফতরের হাতে তুলে দেন তাঁরা।

এই নিয়ে শুক্রবার মাত্র ৩ ঘণ্টার ব্যবধানে জলপাইগুড়ি জেলায় মোট ৩টি ক্যাঙারু উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত জানান, তাঁদের কাছে খবর ছিল যে, গাজোলডোবা দিয়ে কিছু বন্যপ্রাণী পাচার হবে। সেই মতো তাঁরা প্রস্তুত ছিলেন। পেট্রোলিংয়ের সময় তাঁদের কাছে খবর আসে যে রাস্তার ঘুরে বেড়াচ্ছে দুটি ক্যাঙারু। কোথা থেকে এদের নিয়ে এসে কোথায় পাচার করা হচ্ছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jalpaiguri kangaroo wildlife
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE