Advertisement
০৮ মে ২০২৪
Siliguri

তৃণমূল-ভোটে কি কাঁটা হবেন নির্দল তুহিন?

নির্দলের সমর্থনে সমাজমাধ্যমে গলা ফাটাচ্ছেন তৃণমূল নেতারা।

তুহিন কান্তি চৌধুরী ও সত্রাজিৎ বসু

তুহিন কান্তি চৌধুরী ও সত্রাজিৎ বসু

অর্জুন ভট্টাচার্য  
ময়নাগুড়ি শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২২ ০৮:৩১
Share: Save:

ময়নাগুড়ির ১২ নম্বর ওয়ার্ডে নির্দল হিসেবে দাঁড়িয়েছেন তুহিনকান্তি চৌধুরী। প্রথম তালিকায় তাঁর নাম ছিল। তাঁর বিরুদ্ধে যুব তৃণমূলের ব্লক সভাপতি সত্রাজিৎ বসু প্রার্থী। যদিও নির্দলের সমর্থনে সমাজমাধ্যমে গলা ফাটাচ্ছেন তৃণমূল নেতারা। এই দুই প্রার্থী ছাড়াও বামফ্রন্ট মনোনীত আরএসপি প্রার্থী সীতেশ দত্ত এবং বিজেপির প্রার্থী ভবেশ সাহাও রয়েছেন এখানে।

বছর পঞ্চাশের তুহিনকান্তি ছাত্র জীবনে সক্রিয় বাম রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ১৯৯৩ সালের পরে রাজনীতির সঙ্গে তাঁর কোনও যোগাযোগ ছিল না। রাজ্যে রাজনৈতিক পালাবদলের পর থেকে তৃণমূলের সঙ্গে তাঁর ঘনিষ্ঠতা বাড়তে থাকে। দলের সক্রিয় কর্মী হিসেবেও স্বীকৃতি পান। তাঁকে দলের প্রার্থী করতে চেয়ে আইপ্যাকের পক্ষ থেকেও যোগাযোগ করা হয় একাধিকবার। তৃণমূল ব্লক সভাপতি মনোজ রায় বলেন, ‘‘তুহিনকান্তি আগে সিপিএমের সঙ্গে ছিলেন। তৃণমূলে যোগই দেননি। প্রাথমিক সদস্যপদও নেই তাঁর।’’ তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি তথা দলের অন্যতম প্রবীণ নেতা শশাঙ্ক রায় বসুনিয়া সামাজিক মাধ্যমে তুহিনকান্তিকে ভোট দিতে আবেদন জানিয়ে প্রচার করেছেন। তাঁর কথায়, ‘‘তুহিনকান্তির স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে। মানুষের কাছেও যথেষ্ট জনপ্রিয় তিনি। তাঁর মতো ব্যক্তিদের দলে খুবই প্রয়োজন।"

ভূপেন হাজারিকার ‘মানুষ মানুষের জন্য...’ এই গানকে সঙ্গী করেই ভোট প্রচার চালাচ্ছেন নির্দল প্রার্থী। তুহিনকান্তি চৌধুরী বলেন, ‘‘মানুষের পাশে সব সময়ই থাকি। সমাজসেবাই আমার মূল মন্ত্র।’’

বাম প্রার্থী সীতেশ দত্তের দাবি, ‘‘নির্দল প্রার্থী যে শাসক দলের এক বড় অংশের ভোটে থাবা বসবেন তা নিশ্চিত।’’ বিজেপি প্রার্থী ভবেশ সাহা বলেন, ‘‘অতীতে কংগ্রেস ও তৃণমূলের পঞ্চায়েত সদস্য হিসেবে মানুষের পাশে ছিলাম। ভোটের ময়দানে কোনও প্রার্থীকেই ছোট করে দেখছি না। তবে অবশ্যই নির্দল প্রার্থী এখানে এক বড় ফ্যাক্টর।’’ বিরোধী শিবিরে এখন ভোট কাটাকাটির অঙ্ক কষা চলছে বলে অনেকেরই অভিমত।

তৃণমূলের ব্লক সভাপতি মনোজ রায়, প্রাক্তন বিধায়ক অনন্ত দেব অধিকারী, সোমেশ সান্যালের মতো প্রথম সারির নেতাদের অনেকেই প্রার্থী হওয়ায় দলের অন্দরে ক্ষোভ রয়েছে ময়নাগুড়িতে। ক্ষোভ মেটাতে দলের জলপাইগুড়ি জেলা সভাপতি মহুয়া গোপকে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে আলোচনা করতে হচ্ছে।
মহুয়া বলেন, ‘‘ঐক্যবদ্ধ হয়ে সকলকে দলীয় প্রার্থীদের পক্ষে প্রচার চালাতে বলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri West Bengal Municipal Election 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE