Advertisement
০১ মে ২০২৪
elephant attack

জঙ্গলে কাঠ কুড়োতে গিয়ে শিলিগুড়িতে হাতির হানায় মৃত ২, আহত দু’জন

মঙ্গলবার শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অন্তর্গত আমবাড়ি রেঞ্জের বৈকুণ্ঠপুর অভয়ারণ্যের ললিতাবাড়ি সংলগ্ন গ্রামের কয়েকজন বাসিন্দা কাঠ সংগ্রহের জন্য অভয়ারণ্যের ভেতরে ঢুকে পড়ে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ২৩:৫৯
Share: Save:

শিলিগুড়িতে হাতির হানায় মৃত্যু হল দু’জনের। আহতও হয়েছেন দু’জন৷ আহতদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক৷ খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন আমবাড়ি রেঞ্জের বনকর্মীরা ও আমবাড়ি থানার পুলিশ।

বন দফতর সূত্রে খবর, মঙ্গলবার শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের অন্তর্গত আমবাড়ি রেঞ্জের বৈকুণ্ঠপুর অভয়ারণ্যের ললিতাবাড়ি সংলগ্ন গ্রামের কয়েকজন বাসিন্দা কাঠ সংগ্রহের জন্য অভয়ারণ্যের ভেতরে ঢুকে পড়ে। কাঠ সংগ্রহ করে ফেরার সময় বিকেল নাগাদ তাঁরা হাতির আক্রমণের মুখে পড়েন। বন দফতরের অনুমান, অভয়ারণ্যের ভিতরে একটি হাতি তাঁদের তাড়া করে। কয়েক জন পালাতে সক্ষম হলেও ঘটনাস্থলেই হাতির হানায় মৃত্যু হয় পুষানি রায় নামে এক মহিলার। তাঁর মৃতদেহ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। হাতিটি এলাকা না ছাড়া পর্যন্ত তাঁর দেহ উদ্ধার করা সম্ভব নয় বলে জানিয়েছেন বন দফতরের আধিকারিকরা। আহত বাকি তিন জনকে উদ্ধার করে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে পাঠানোর পথেই এক জনের মৃত্যু হয়৷ বাকি দু’জনের চিকিৎসা চলছে। তাঁদের মধ্যে এক জনের অবস্থাও আশঙ্কাজনক।

ঘটনাকে কেন্দ্র করে বৈকুণ্ঠপুর ডিভিশনের এডিএফও জয়ন্ত মণ্ডল বলেন, “গ্রামবাসীরা বেশ কয়েক জন মিলে গভীর জঙ্গলে কাঠ সংগ্রহ করতে গিয়েই এই দুর্ঘটনা। এখনও পর্যন্ত এক জনের পরিচয় পাওয়া গিয়েছে। বাকিদের পরিচয় এখনও জানা যায়নি। ঘটনাস্থলে এক মহিলার মৃতদেহ রয়েছে। সম্ভবত হাতির হানাতেই এই ঘটনা। মানুষকে আরও সচেতন হতে হবে৷ এ ভাবে গভীর জঙ্গলে কাঠ সংগ্রহ করতে চলে যাওয়া উচিত নয়৷ গ্রামবাসীরা জানেন সেখানে বেশ কয়েকটি হাতি রয়েছে এই মুহূর্তে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant attack Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE