Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tapan

সেতু এবং রাস্তার দাবিতে ভোট বয়কট করলেন তপনের ছোটদেওরা গ্রামের বাসিন্দারা

দক্ষিণ দিনাজপুরে তপন বিধানসভার অন্তর্গত ওই গ্রামের বাসিন্দারা একত্র হয়ে সোমবার সকাল থেকেই ভোট বয়কট করেছেন।

এই ভাবেই যাতায়াত করতে হয় গ্রামবাসীদের। -নিজস্ব ছবি।

এই ভাবেই যাতায়াত করতে হয় গ্রামবাসীদের। -নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
তপন (বালুরঘাট) শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৪:৩৮
Share: Save:

মুর্শিদাবাদের লালগোলার হরিপুরের পর এ বার ভোট বয়কট করল তপন বিধানসভা এলাকার ছোটদেওরা গ্রাম। দক্ষিণ দিনাজপুরে তপন বিধানসভার অন্তর্গত ওই গ্রামের বাসিন্দারা একত্র হয়ে সোমবার সকাল থেকেই ভোট বয়কট করেছেন।

তাঁদের দাবি, গ্রামে যাতায়াতের জন্য সেতু এবং উপযুক্ত রাস্তা। ‘সেতু এবং রাস্তা দাও, ভোট নাও’- এই স্লোগান তুলে ভোট বয়কটের ডাকে গ্রামে জমায়েত হয়েছেন তাঁরা। ছোটদেওরা গ্রামের মোট ৪০০ ভোটার। সকলেই ভোট বয়কট করেছেন।

বালুরঘাট শহর সংলগ্ন গ্রাম ছোটদেওরা। এই গ্রামের পাশ দিয়ে বয়ে গিয়েছে কাশিয়াখাড়ির শাখানদী। গ্রামবাসীদের অভিযোগ, তাঁদের শহরে যেতে গেলে খানা খন্দে ভরা মাটির রাস্তা ধরে ২ কিলোমিটার ঘুরপথে কাশিডাঙা গ্রাম হয়ে তার পর বড় রাস্তায় পৌঁছতে হয়। কিন্তু ওই নদীর অন্য প্রান্তে দোগাছি জঙ্গলের মধ্যে দিয়ে গেলে অনেক সহজে এবং অল্প সময়ে বালুরঘাট শহরে পৌঁছনো যায়। এই শাখানদীতে অস্থায়ী বাঁশের সাঁকো বানিয়ে যাতায়াত করেন গ্রামবাসীরা। কিন্তু বর্ষায় নদী ফুলেফেঁপে উঠলে যাতায়াত দুরূহ হয়ে ওঠে। সে কারণেই এই শাখানদীর উপর সেতু এবং গ্রাম থেকে বালুরঘাট শহর পৌঁছনোর একটি পাকা রাস্তার দাবি তুলেছেন গ্রামবাসীরা।

এ দিন মুর্শিদাবাদের লালগোলার হরিপুর গ্রামের বাসিন্দারাও রাস্তা, পানীয় জল এবং বিদ্যুতের দাবিতে ভোট বয়কট করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tapan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE