Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Siiguri

West Bengal Municipality Election: শিলিগুড়িতে তৃণমূলকে জেতাতে গোর্খা জনজাতির কাছে আবেদন মোর্চা প্রধান বিমলের

ভোটের মুখে মোর্চা প্রধানের এই বার্তা তাৎপর্যপূর্ণ। পুরভোটের নির্ঘন্ট প্রকাশের পরপরই তৃণমূলকে সমর্থনের বার্তা দিয়েছিলেন মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরিও।

বিমল গুরুংয়ের ভিডিয়ো বার্তা।

বিমল গুরুংয়ের ভিডিয়ো বার্তা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং ও শিলিগুড়ি শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৫:১৯
Share: Save:

শিলিগুড়ির পুরভোটে তৃণমূল প্রার্থীদের জেতানোর জন্য সেখানে বসবাসকারী গোর্খা জনজাতিকে বার্তা দিলেন গোর্খা জনমুক্তি মোর্চার প্রধান বিমল গুরুং। আগামী ১২ ফেব্রুয়ারি ভোট শিলিগুড়িতে। সেখানে সহযোগিতা করার কথা বললেও দার্জিলিঙের পুরভোটে তৃণমূলের সঙ্গে মোর্চা জোট বাঁধছে কি না তা নিয়ে যদিও কোনও কথা বলেননি বিমল।
শিলিগুড়িতে ভোট শনিবার। তার আগে বৃহস্পতিবার বিমলের একটি ভিডিয়োবার্তা প্রকাশ করা হয়েছে। সেখানে শিলিগুড়ির ৪৭টি ওয়ার্ডে বসবাসকারী গোর্খা জনজাতির উদ্দেশে বার্তা দিয়েছেন মোর্চা প্রধান। তাঁর কথায়, ‘‘১২ তারিখ শিলিগুড়ি পুরনিগমের ভোট। গোর্খা জনমুক্তি মোর্চার তরফে গোর্খা সম্প্রদায়কে বলব তৃণমূলকে সমর্থন করতে। আমরা যাতে তৃণমূলের সঙ্গে সমঝোতার মাধ্যমে তরাই, ডুয়ার্স-সহ পাহাড়ে যে সব সমস্যা রয়েছে তার রাজনৈতিক ভাবে সমাধান করতে পারি। আমাদের যত সমস্যা আছে তা ভবিষ্যতে সমাধানের জন্য আমরা একসঙ্গে কাজ করব।’’

ভোটের মুখে মোর্চা প্রধানের এই বার্তা তাৎপর্যপূর্ণ। তবে পুরভোটের নির্ঘন্ট প্রকাশের পর পরই তৃণমূলকে সমর্থনের বার্তা দিয়েছিলেন মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি। এ নিয়ে শিলিগুড়িতে বসবাসকারী নেপালি জনজাতির কাছে আবেদনও জানান তিনি। এ বার ভোটের আগে ভিডিওবার্তা দিলেন স্বয়ং গুরুং।

এ প্রসঙ্গে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের পাহাড়ের পর্যবেক্ষক অরূপ বিশ্বাসের বক্তব্য, ‘‘আমি শুনেছি বিমল গুরুং ভিডিয়োবার্তার মাধ্যমে তৃণমূলের পাশে থাকার জন্য ভাই-বোনেদের অনুরোধ করেছেন। সকলে তৃণমূলের পাশে থাকতে চাইছেন। গত পাঁচ দিনে আমি প্রায় ৩৫টি সংগঠনের সঙ্গে কথা বলেছি। তারা সকলেই তৃণমূলের পাশে রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siiguri Bimal Gurung Gorkha TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE