Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cooch Behar

কাজ ফিরে পেতে আমরণ অনশনে কোচবিহারে কর্মচ্যুত চেকপোস্ট কর্মীরা

তাঁদের মুল দাবিগুলোর মধ্যে অন্যতম হল, অবিলম্বে কাজে পুনর্বহাল, কাজের স্থানীয়করণ, বকেয়া বেতন প্রদান, বকেয়া বোনাস প্রদান ইত্যাদি।

অনশনে কর্মচারীরা। -নিজস্ব চিত্র।

অনশনে কর্মচারীরা। -নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১৭:৩৮
Share: Save:

কাজে পুনর্বহাল এবং স্থায়ীকরণ-সহ একাধিক দাবিকে সামনে রেখে সোমবার জেলাশাসক দফতরের সামনে আমরণ অনশনে বসলেন কোচবিহার জেলা রেগুলেটেড মার্কেট কমিটির কর্মচ্যুত চেকপোস্ট কর্মীরা। ২৮ জন কর্মচ্যুত কর্মী এ দিন আমরণ অনশনে বসেন।

তাঁদের মুল দাবিগুলোর মধ্যে অন্যতম হল, অবিলম্বে কাজে পুনর্বহাল, কাজের স্থানীয়করণ, বকেয়া বেতন প্রদান, বকেয়া বোনাস প্রদান ইত্যাদি। সংগঠনের সদস্যদের অভিযোগ, ২০১৫ সাল থেকে তাঁরা বিভিন্ন রেগুলেটেড মার্কেটগুলোয় অস্থায়ী ভাবে চুক্তিভিত্তিক কাজ করে আসছেন, কিন্তু করোনাকালে গত ১ এপ্রিল তাঁদের কর্মচ্যুত করা হয়। রাতারাতি বেকার হয়ে পড়েন এই ২৮ জন কর্মচারী। বহু বার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার পরেও কোনও সুরাহা না হওয়ায় আজ জেলাশাসক দফতরের সামনে অনশন আন্দোলনে বসলেন তাঁরা।

সংগঠনের সম্পাদক বিপ্লবচন্দ্র শর্মা বলেন, “আমাদের দাবি না মানলে আমরা আমরণ অনশন চালিয়ে যাব। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেও কোনও সুরাহা হয়নি। আমাদের বিনা কারণে কর্মচ্যুত করা হয়েছে। আমাদের পুনরায় কাজে যুক্ত করতে হবে। না হলে মৃত্যু পর্যন্ত অনশন চালিয়ে যাব।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE