Advertisement
২০ এপ্রিল ২০২৪
Weather Forecast

Weather Forecast: বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, শনিবার থেকেই রাজ্য জুড়ে ঝড়বৃষ্টির পূর্বাভাস

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরের উপর শুক্রবার একটি নিম্নচাপ তৈরি হয়েছিল। শনিবার তা গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। তার জেরেই বৃষ্টি হবে।

শুক্রবারই দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা।

শুক্রবারই দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২১ ১২:৩০
Share: Save:

শুক্রবারই দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে বর্ষা। তার প্রভাবে শুক্রবার থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে উপকূলের জেলাগুলিতে। এর মধ্যেই বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তার জেরে শনিবার থেকে গোটা রাজ্যেই ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরের উপর শুক্রবার একটি নিম্নচাপ তৈরি হয়েছিল। শনিবার তা গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। তার ফলেই উপকূলবর্তী দুই জেলা অর্থাৎ দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝড় বইতে পারে। এ ছাড়া উপকূল এলাকায় সমুদ্র উত্তাল থাকবে বলেও পূর্বাভাস। নিচু এলাকায় জল ঢুকে প্লাবিত হওয়ারও আশঙ্কা রয়েছে। এই সময় যাতে কেউ সমুদ্রে না যান, বার বার সেই বিষয়ে সতর্ক করেছে হওয়া অফিস।

শনিবার থেকেই গোটা রাজ্য জুড়ে ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। শনিবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, কলকাতা, হাওড়া ও হুগলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এ ছাড়া উত্তরবঙ্গের মালদহতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

রবিবার উত্তরবঙ্গের একাধিক জেলা, যেমন দার্জিলিং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও দক্ষিণবঙ্গের পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদের বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE