Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Primary Teachers Recruitement: প্রাথমিকের নিয়োগ তালিকা জমা দিল সংসদ, মুখবন্ধ খামে কেন? প্রশ্ন হাই কোর্টের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ সেপ্টেম্বর ২০২১ ১৩:৩৪
জমা দেওয়া তালিকা খতিয়ে দেখবে হাই কোর্ট

জমা দেওয়া তালিকা খতিয়ে দেখবে হাই কোর্ট
ফাইল চিত্র।

প্রাথমিকে শিক্ষক নিয়োগের সম্পূর্ণ তালিকা প্রাথমিক শিক্ষা সংসদের কাছে চেয়ে পাঠিয়েছিল কলকাতা হাই কোর্ট। বুধবার সেই তালিকা আদালতে জমা দিল সংসদ। একটি মুখবন্ধ খামে করে তালিকা জমা দেওয়া হয়। তাতে আদালত প্রশ্ন করে, এত লুকানোর কী আছে?
বুধবার হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে জেলাওয়াড়ি রিপোর্ট জমা দেয় সংসদ। সেই তালিকায় ২০১৬ সালে প্রাথমিকে শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার প্রায় ৪২ হাজার চাকরিপ্রার্থীর নাম রয়েছে বলেই জানিয়েছে সংসদ। তালিকা জমা দেওয়ার পরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি বলেন, ‘‘মুখবন্ধ খামে কেন তালিকা জমা দিয়েছেন? এতে এত লুকানোর কী আছে?’’

Advertisement

এই প্রসঙ্গে মামলাকারীর আইনজীবী শুভ্রপ্রকাশ লাহিড়ী অভিযোগ করেছেন, কয়েক দিন আগেই প্রাথমিকে ১৬ হাজার ৫০০ চাকরিপ্রার্থীকে নিয়োগের কথা বলা হয়েছে। তা হলে ওই তালিকার সঙ্গেও এই নিয়োগের তালিকাও যোগ করা উচিত ছিল। তা হলে সংখ্যাটা আরও বেশি হত। কিন্তু তা করা হয়নি।

বুধবার মামলার শুনানিতে হাই কোর্ট নির্দেশ দিয়েছে, জমা দেওয়া তালিকা খতিয়ে দেখা হবে। তার পরে ১৫ নভেম্বরের মধ্যে একটি রিপোর্ট পেশ করা হবে।

আরও পড়ুন

Advertisement