Advertisement
০২ মে ২০২৪
Accident

হীরক রাজার দেশের পাহাড়ে ভাঙন! জয়চণ্ডী পাহাড় থেকে হঠাৎ ভেঙে পড়ল পাথর, আতঙ্ক এলাকায়

প্রায় ২৫-৩০ ফুট উঁচু থেকে গড়িয়ে পড়েছে বড় পাথরটি। স্বাভাবিক ভাবে সেই ঘটনায় আতঙ্কে রয়েছেন এলাকার বাসিন্দারা।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
রঘুনাথপুর শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১৩:৫৬
Share: Save:

হীরক রাজার দেশের উদয়ন পণ্ডিত আত্মগোপন করেছিলেন যে গুহায়, বৃষ্টির দাপটে সেই পাহাড় থেকে গড়িয়ে পড়ল পাথর। প্রায় ২৫-৩০ ফুট উঁচু থেকে গড়িয়ে পড়েছে বড় পাথরটি। স্বাভাবিক ভাবে সেই ঘটনায় আতঙ্কে রয়েছেন এলাকার বাসিন্দারা।

শেষ ৩ দিন দফায় দফায় বৃষ্টির দাপটে পুরুলিয়ার রঘুনাথপুরের জয়চণ্ডী পাহাড় থেকে বেশ কয়েকটি পাথর গড়িয়ে মাটিতে পড়ে। অনেকগুলি ছোট পাথরের পাশাপাশি খসে বড়ে বড় একটি পাথরও। পাহাড়ের চূড়ায় থাকা মন্দিরে যাওয়ার রাস্তা ভেঙে যায় এই ধসের ফলে। পাহাড় সংলগ্ন এলাকায় আতঙ্ক ছড়ায় এই ঘটনায়। পুরুলিয়ার এই এলাকা এ ভাবে পাথর ভেঙে পড়তে কোনওদিনই দেখেনি। হঠাৎ ঘটে যাওয়া এই ঘটনায় এককথায় স্তম্ভিত এলাকার বাসিন্দারা। তাঁদের অভিযোগ, গাছ কেটে ফেলার ফলেই এই ঘটনা ঘটেছে।

হীরক রাজার দেশের উদয়ন পণ্ডিত আত্মগোপন করেছিলেন জয়চণ্ডী পাহাড়ের একটি গুহায়। এই ছবির বেশ কিছু অংশের শুটিং হয়েছে এই অঞ্চলে

হীরক রাজার দেশের উদয়ন পণ্ডিত আত্মগোপন করেছিলেন জয়চণ্ডী পাহাড়ের একটি গুহায়। এই ছবির বেশ কিছু অংশের শুটিং হয়েছে এই অঞ্চলে —ফাইল চিত্র

স্থানীয় বাসিন্দা সুরেশ বাউড়ি বলেন, ‘‘সকালে অনেকের মুখে খবর পেয়ে দেখতে আসি পাহাড়। দেখি একটি বিশালাকার পাথর পাহাড় থেকে ধসে নিচে সিঁড়ির ওপর পড়ে আছে। তা ছাড়া একাধিক ছোট পাথরও খসে পড়েছে। টানা বৃষ্টির পাশাপাশি এই পাহাড়ে গাছ কেটে ফেলার জন্য এই ধরনের ঘটনা ঘটেছে বলে মনে হয়।’’ বৃহস্পতিবার সকালে এই ঘটনার খবর চাউর হতেই সকাল থেকে প্রচুর মানুষ ভিড় জমান পাহাড়ের নীচে। মন্দিরে যাওয়ার পথের ক্ষতি হয়েছে, তাই সতর্ক হয়ে চলা ফেরা করতে হচ্ছে এলাকাবাসীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE