Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Anubrata Mondal

Anubrata Mandal attacks Bidyut Chakraborty: রবীন্দ্রনাথকে মুছে দিতে চান ‘পাগল’ উপাচার্য, ওঁর শাস্তি পাওয়া উচিত, বললেন অনুব্রত

বুধবার সেই মামলার শুনানি শেষে বিশ্বভারতীর তিন ছাত্রের বহিষ্কারের নির্দেশের উপর স্থগিতাদেশ দিয়েছে আদালত।

বিদ্যুৎ চক্রবর্তী এবং অনুব্রত মণ্ডল

বিদ্যুৎ চক্রবর্তী এবং অনুব্রত মণ্ডল

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ২০:৩৮
Share: Save:

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিয়ে এ বার উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি বলেন, ‘‘বিশ্বভারতীর রবীন্দ্র-সংস্কৃতিই নষ্ট করে দিচ্ছেন উপাচার্য।’’ বিদ্যুৎকে ফের ‘পাগল’ বলেও সম্বোধন করেন তিনি।
বুধবার নানুরের ছোট শিমুলিয়া গ্রামে একটি দলীয় কর্মসূচিতে অংশ নেন অনুব্রত। কর্মসূচি শেষে কলকাতা হাই কোর্টের রায় প্রসঙ্গে অনুব্রত বলেন, ‘‘আদালতকে অসম্মান করব না। আমরা কেউই আইনের ঊর্ধ্বে নই। আদালতকে আমরা সম্মান করি। হাই কোর্ট যা রায় দেবে, মাথা পেতে নেব। তবে উপাচার্য একটি পাগল লোক। উনি যা করছেন, সেটা মানা যায় না। উনি রবীন্দ্রনাথকে শেষ করে দিচ্ছেন। রবীন্দ্রনাথকে বিশ্বভারতী থেকে মুছে দিতে চাইছেন। তাতে ওঁর শাস্তি পাওয়া উচিত।’’

হাই কোর্টে মামলা করেছিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। বুধবার সেই মামলার শুনানি শেষে বিশ্বভারতীর তিন ছাত্রের বহিষ্কারের নির্দেশের উপর স্থগিতাদেশ দিয়েছে আদালত। পাশাপাশি পড়ুয়াদের আন্দোলন, বিক্ষোভ বন্ধ করারও নির্দেশ দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal Bidyut Chakrabarty Viswabhatari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE