Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Poush Mela: এ বার পৌষমেলা হবে? মেলা কমিটিকে সিদ্ধান্ত জানাতে তিন দিন সময় ব্যবসায়ীদের

৩ দিনের মধ্যে কর্তৃপক্ষের থেকে উত্তর চেয়েছেন ব্যবসায়ীরা। না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর ১৫ নভেম্বর ২০২১ ১৭:৪৫
এ বার কি দেখা যাবে পৌষমেলার সেই ছবি?

এ বার কি দেখা যাবে পৌষমেলার সেই ছবি?
—ফাইল চিত্র।

পৌষমেলা করতে মরিয়া ব্যবসায়ীরা। মেলা করার দাবিতে তাঁরা বিশ্বভারতী কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন। কর্তৃপক্ষকে তিন দিন সময় দেওয়া হয়েছে। ওই সময়ের মধ্যে তাঁরা সিদ্ধান্ত না জানালে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ব্যবসায়ীরা।
অতিমারির কোপে গত বারের মতো এ বারও পৌষমেলা হবে কি না তা নিয়ে অনিশ্চয়তার আবহ তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে মেলার দাবিতে বিশ্বভারতী কর্তৃপক্ষকে চিঠি দিলেন ব্যবসায়ীরা। ব্যবসায়ী সমিতির সভাপতি এবং মেলার মাঠ বাঁচাও কমিটির সদস্য সুনীল সিংহ বলেন, ‘‘পৌষমেলার উপর বোলপুরের অর্থনীতি নির্ভর করে। আমরা মেলা করার জন্য কমিটির কাছে আবেদন করেছি। ওঁরা কী উত্তর দেন সে দিকে তাকিয়ে আছি। পৌষ মেলা যে ভাবেই হোক আমরা করব। প্রয়োজনে রাজ্য সরকারের সহযোগিতায় করব।’’

Advertisement

করোনার কারণে গত বছর থেকে বন্ধ শান্তিনিকেতনের ঐতিহ্যবাহী পৌষ মেলা। তা নিয়ে বিশ্বভারতী কর্তৃপক্ষের সঙ্গে বিবাদেও জড়িয়ে পড়েন মেলায় আগত ব্যবসায়ীরা। মেলা করার দাবিতে সোমবার শান্তিনিকেতনের কেন্দ্রীয় কার্যালয়ের পার্শ্ববর্তী এলাকায় মিছিল করা হয় কমিটির তরফে। ব্যবসায়ী সমিতির সদস্য নুরুল হুদা জানিয়েছেন, তিন দিনের মধ্যে কর্তৃপক্ষের থেকে উত্তর চাওয়া হয়েছে। না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

আরও পড়ুন

Advertisement