Advertisement
০৬ ডিসেম্বর ২০২২
Deucha Pachami

Deucha Pachami Coal Block: ডেউচা-পাঁচামিতে খনির দাবিতে তৃণমূলের মিছিলে বাধা আদিবাসীদের, কর্মসূচি সফল, মত কেষ্টর

বৃহস্পতিবার ডেউচা-পাঁচামির বিভিন্ন গ্রামে মিছিলের আয়োজন করে তৃণমূল। মিছিলে ছিলেন, স্থানীয় তৃণমূল নেতৃত্বের সকলেই।

উত্তেজনা থামাতে ঘটনাস্থলে পুলিশ।

উত্তেজনা থামাতে ঘটনাস্থলে পুলিশ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মহম্মদবাজার শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ২১:০০
Share: Save:

ডেউচা-পাঁচামি এলাকায় কয়লা খনির দাবিতে তৃণমূলের মিছিল ঘিরে উত্তেজনা। কয়েক জন মহিলা ওই মিছিলে লাঠিসোঁটা নিয়ে মিছিলের ওপর চড়াও হন বলে অভিযোগ। যদিও ঘটনাস্থলে পুলিশ গিয়ে তখনকার মতো পরিস্থিতি সামাল দেয়। ঘটনাচক্রে যে দেওয়ানগঞ্জে দিন কয়েক আগেই সভা করে সেভ ডেমোক্র্যাসি সেখান থেকেই মিছিল শুরু হয় বৃহস্পতিবার।

বৃহস্পতিবার ডেউচা-পাঁচামির বিভিন্ন গ্রামে মিছিলের আয়োজন করে তৃণমূল। মিছিলে ছিলেন, স্থানীয় তৃণমূল নেতৃত্বের সকলেই। মিছিলের সর্বাগ্রে ছিলেন, সদ্য তৃণমূলে যোগ দেওয়া আদিবাসী গাঁওতার নেতা সুনীল সরেন। দেওয়ানগঞ্জ এলাকা থেকে মিছিল শুরু হয়। কিছু ক্ষণ পর মিছিলে কয়েক জন আদিবাসী মহিলা লাঠিসোঁটা নিয়ে চড়াও হন। ওই মহিলাদের দাবি, তাঁরা এলাকায় কয়লাখনি চান না। সেই কারণেই তাঁরা মিছিলে বাধা দেন। যদিও ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তৃণমূল নেতা সুনীল বলেন, ‘‘সেভ ডেমোক্র্যাসি নামে একটি সংগঠন এলাকায় সভা করে শান্ত পরিবেশকে অশান্ত করার চেষ্টা করেছে। আমরা তাঁদের অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল করছি। জনমত গড়ে তুলছি।’’ বৃহস্পতিবার বোলপুর ডাকবাংলো মাঠে বিকল্প পৌষমেলায় ছিলেন বীরভূম জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। সেখানে তিনি বলেন, ‘‘আট থেকে নয় জন মহিলা এমন করেছে। মদ খাইয়ে এ সব শিখিয়ে দেওয়া হয়েছিল। তিন জায়গায় মিছিল হয়েছে। তিন জায়গাতেই সফল কর্মসূচি হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.