Advertisement
১৩ জুলাই ২০২৪
santiniketan

Shantiniketan Express: ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেসের দ্বিতীয় বগির নীচে আগুন, রক্ষা পেলেন যাত্রীরা

গেটম্যান সৌমেন সাঁতরা, ট্রেনের গার্ড ও স্টেশন ম্যানেজারকে বিষয়টি জানালে, স্টেশন ম্যানেজার ওয়াকিটকি-এর মাধ্যমে ট্রেন চালককে বিষয়টি জানান।

ট্রেনের চাকার হাইড্রোলিকে ঘর্ষণের ফলেই এই ঘটনা ঘটে বলে স্টেশন ম্যানেজার জানান।

ট্রেনের চাকার হাইড্রোলিকে ঘর্ষণের ফলেই এই ঘটনা ঘটে বলে স্টেশন ম্যানেজার জানান। নিজস্ব চিত্র।

নি়জস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২২ ২২:৫৭
Share: Save:

বড় দুর্ঘটনার থেকে রক্ষা পেল ডাউন শান্তিনিকেতন এক্সপ্রেস। ট্রেনটি পূর্ব-বর্ধমানের মশাগ্রাম স্টেশন পার হওয়ার পরই মশাগ্রামের গেটম্যান লক্ষ করেন, ইঞ্জিনের পর থেকে দ্বিতীয় বগির নীচের দিকে আগুন লেগে ধোঁয়া বেরুচ্ছে। সঙ্গে সঙ্গেই গেটম্যান সৌমেন সাঁতরা, ট্রেনের গার্ড ও স্টেশন ম্যানেজারকে বিষয়টি জানালে, স্টেশন ম্যানেজার ওয়াকিটকি-এর মাধ্যমে ট্রেন চালককে বিষয়টি জানান। এর পরই ট্রেন থামান চালক। দুপুর ২টো ৩০ মিনিট নাগাদ এই ঘটনাটি ঘটে।

মশাগ্রাম স্টেশনের ম্যানেজার এ কে বালা জানান, অগ্নিনির্বাপণ যন্ত্র নিয়ে তাঁরা ট্রেনের কাছে হাজির হওয়ার আগেই ট্রেনে থাকা অগ্নিনির্বাপক দিয়ে চালক আগুন নিভিয়ে ফেলেন। ৩টে ১৫ মিনিটে ট্রেনটি আবার হাওড়ার উদ্দেশে রওনা দেয়।
ট্রেনের চাকার হাইড্রোলিকে ঘর্ষণের ফলেই এই ঘটনা ঘটে বলেই জানান স্টেশন ম্যানেজার।

গেটম্যান সৌমেন জানান, ট্রেনের গার্ডকে লাল পতাকা দেখাতেই তিনিও বিপদ বুঝে যান। ট্রেনের যাত্রীরা অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে ট্রেন থেকে নেমে পড়েন। ট্রেন যাত্রী সনাতন দাস বলেন, ‘‘মশাগ্রাম স্টেশন পার হওয়ার পর হঠাৎই ট্রেন থেমে যায়। মুখ বাড়িয়ে সামনে তাকাতেই বুঝতে পারি কিছু বিপদ হয়েছে। চালক নেমে সামনে কিছু করছেন। কাছে গিয়ে জানতে পারি আগুন লেগেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

santiniketan Express Fire Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE