Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

সাতসকালে লোকালয়ে বিশালাকার অজগর, ভিড় জমালেন মানবাজারের আট থেকে আশি

মঙ্গলবার মানবাজার ১ রেঞ্জের মানবাজার বিটের রাঙ্গামেট্যা ফুটবল ময়দানের সামনে ওই অজগরটিকে দেখতে পান সতীশ টুডু নামে এক গ্রামবাসী।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া ০৬ জুলাই ২০২১ ১৫:৫৩


—নিজস্ব চিত্র।

সাতসকালে পুরুলিয়ার মানবাজারের লোকালয়ে ধরা পড়ল প্রায় ১২ ফুট দৈর্ঘ্যের একটি বিশালাকায় অজগর। মঙ্গলবার মানবাজারে একটি চাষের জমিতে ওই অজগরটিকে দেখতে ঢল নামে এলাকার মানুষজনের। খবর পেয়ে অজগরটিকে উদ্ধার করেন বন দফতরের কর্মীরা। পরে সেটিকে গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।

বন দফতর সূত্রে খবর, মঙ্গলবার সকালে মানবাজার ১ রেঞ্জের মানবাজার বিটের রাঙ্গামেট্যা ফুটবল ময়দানের সামনে ওই অজগরটিকে দেখতে পান সতীশ টুডু নামে এক গ্রামবাসী। খবর পেয়ে প্রায় ১৫ কিলোগ্রাম ওজনের একটি পূর্ণবয়স্ক অজগরকে উদ্ধার করা হয়েছে।

Advertisement
অজগর দেখতে স্থানীয়দের ভিড়।

অজগর দেখতে স্থানীয়দের ভিড়।
—নিজস্ব চিত্র।


স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, মঙ্গলবার সাতসকালে রাঙ্গামেট্যা ফুটবল ময়দানের সামনে নিজের চাষের জমিতে লাঙল দিচ্ছিলেন এই গ্রামের বাসিন্দা সতীশ। তিনিই প্রথম ওই অজগর সাপটিকে দেখতে পান। সঙ্গে সঙ্গে আশপাশের জমির অন্যান্য চাষিকে সে কথা জানান তিনি। এর পর অজগরটি দেখতে সেখানে পিলপিল করে ছুটে আসেন গ্রামের মহিলা-পুরুষ-শিশু— আট থেকে আশি। মুহূর্তের মধ্যে সেখানে ভিড় জমে যায়। গ্রামবাসীরা ওই সাপটিকে ধরে রাস্তায় নিয়ে যান। পরে বন দফতরে খবর পাঠানো হয়। খবর পেয়ে বন দফতরের কর্মীরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে যান।

মানবাজার ১ রেঞ্জের আধিকারিক অশোক চক্রবর্তী বলেন, “প্রায় ১২ ফুট লম্বা এবং ১৫ কেজি ওজনের পূর্ণবয়স্ক ওই সাপটি রক পাইথন। সেটিকে উদ্ধার করে বাগাল ধারার গভীর জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।”

আরও পড়ুন

Advertisement