Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Medical Negligence

‘কর্মী নেই’! ইসিজি হল না, হল না চিকিৎসাও, হাসপাতালে বেঘোরে মৃত্যুর অভিযোগ রামপুরহাটে

গত মঙ্গলবার ব্যবসার কাজে তিনি বীরভূমের কুরুমগ্রাম পঞ্চায়েতের শ্যাওড়া কোড্ডা গ্রামে গিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে রামপুরহাট মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়।

রোগীর মৃত্যুতে গাফিলতির অভিযোগ উঠেছে রামপুরহাট মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে।

রোগীর মৃত্যুতে গাফিলতির অভিযোগ উঠেছে রামপুরহাট মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৭:০৭
Share: Save:

রামপুরহাট মেডিক্যাল কলেজে এক রোগীর মৃত্যু ঘিরে বিতর্ক তৈরি হল। মৃতের নাম নিমাই উলাল (৬৭)। অভিযোগ, শরীর খারাপ হওয়ায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ইসিজি-র করানো যায়নি। ফলে শুরু করা যায়নি চিকিৎসাও। সে কারণেই মৃত্যু হয়েছে ওই রোগীর। গাফিলতির অভিযোগ উঠেছে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ নিয়ে অভিযোগও দায়ের হয়েছে।

নিমাইয়ের বাড়ি হুগলি জেলার আরামবাগ থানার মধুরপুর গ্রামে। গত মঙ্গলবার ব্যবসার কাজে তিনি বীরভূমের কুরুমগ্রাম পঞ্চায়েতের শ্যাওড়া কোড্ডা গ্রামে গিয়েছিলেন। বৃহস্পতিবার সকালে তিনি অসুস্থ হয়ে পড়েন। গ্রামবাসীরা তাঁকে রামপুরহাট মেডিক্যাল কলেজে ভর্তি করেন। সকাল ৮টা নাগাদ চিকিৎসকেরা তাঁকে ইসিজি করার জন্য ‘ইসিজি রুমে’ পাঠান। রোগীর পরিজনদের অভিযোগ, রোগীকে ইসিজি রুমে নিয়ে গেলে দেখা যায়, সেখানে কোনও কর্মী নেই। প্রায় দেড় ঘণ্টা পরে ইসিজি কর্মী আসেন। তত ক্ষণে নিমাই মারা গিয়েছেন বলে অভিযোগ।

রোগীর পরিজনের অভিযোগ, সময় মতো ইসিজি করা হয়নি বলে সঠিক সময়ে উপযুক্ত চিকিৎসা করা যায়নি। ইসিজি কর্মী গাফিলতির কারণে মৃত্যু হয়েছে রোগীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Medical Negligence Rampurhat Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE