Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিরোধীদের ফের হেনস্থার অভিযোগ

নিজস্ব প্রতিবেদন
২৫ মার্চ ২০১৬ ০২:১০

ভোটের দিন যত এগিয়ে আসছে, দুই জেলাতেই শাসকদলের বিরুদ্ধে উঠে আসছে বিরোধীদের হেনস্থার একের পর এক অভিযোগ। বুধবার বাঁকুড়ার ইন্দাস থানার আঁকুই গ্রামে সিপিএমের একটি দেওয়াল লিখন মুছে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন সিপিএমের ইন্দাস জোনাল কমিটির সম্পাদক অসীম দাস। তাঁর আরও অভিযোগ, দেওয়াল লেখার জন্য দলের কর্মীদের হুমকিও দেওয়া হয়েছে। বিষয়টি কমিশনের গোচরে আনা হয়েছে বলে অসীমবাবু জানান। যদিও অভিযোগ অস্বীকার করে ইন্দাস কেন্দ্রের তৃণমূল প্রার্থী গুরুপদ মেটের পাল্টা দাবি, “বাড়ির মালিক দেওয়ালটি আমাদের লেখার জন্য দিয়েছিলেন। কিন্তু তাঁর অনুমতি না নিয়ে সিপিএম কর্মীরা গায়ের জোরে দেওয়াল লিখন করেছিলেন। তবে আমাদের কর্মীরা দেওয়াল মুছে দেননি। অপপ্রচার করছে সিপিএম।’’

পুরুলিয়ার হুড়ার হাটতলা এলাকাতেও কাশীপুর বিধানসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী সুদীন কিস্কুর নামে একটি দেওয়াল লিখনও বুধবার রাতের অন্ধকারে মুছে দেওয়ার অভিযোগ উঠেছে। দলের হুড়া জোনাল কমিটির সম্পাদক শশাঙ্ক মাহাতোর অভিযোগ, শাসক দলের কর্মীরাই এই কাজ করেছেন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূলের হুড়া ব্লক সভাপতি শ্যামনারায়ণ মাহাতো। সিপিএমের পক্ষ থেকে দায়ের করা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অন্যদিকে, বৃহস্পতিবার সকালে বরাবাজারের তুমড়াশোল অঞ্চলের বারাডি গ্রামে সিপিএম কর্মীদের বৈঠকে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালিয়ে কর্মীদের মারধর করে বলে সুশান্ত বেসরা অভিযোগ করেছেন। তাঁর দাবি, মারধরে জখম হয়েছেন দলের এক কর্মী। তাঁর চিকিৎসা চলছে। বিষয়টি নিয়ে বিডিওর কাছে অভিযোগ জানানো হয়েছে। বিডিও (বরাবাজার) বিনয়কৃষ্ণ বিশ্বাস জানান, ওই এলাকায় রুটমার্চের জন্য কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের পাঠানো হয়েছে।

Advertisement

বুধবার কোতুলপুরের সিয়াস গ্রামে সিপিএমের পতাকা ছেঁড়া এবং গোপীনাথপুর গ্রামে এক কর্মীকে মারধর করারও অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য তাপস চক্রবর্তী বলেন, ‘‘ভোটের আগে কর্মীদের ভয় দেখানোর উদ্দেশ্যে এ সব করা হচ্ছে। পুলিশের কাছে অভিযোগ করা হয়েছে।’’ পুলিশ জানিয়েছে, পতাকা ছেঁড়ার অভিযোগে সিয়াস গ্রাম থেকে শেখ গফুর নামে এক জনকে গ্রেফতার করা হয়েছে।

দেওয়াল লিখনে আপত্তিকর শব্দ প্রয়োগের অভিযোগ উঠল বলরামপুর বিধানসভা এলাকার আড়শা ব্লকের ধাদকিডি গ্রামে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গ্রামের বাড়ির দেওয়ালে কংগ্রেসের প্রতীকের পাশে হলুদ রঙে তৃণমূল কর্মীদের সম্বন্ধে আপত্তিকর বক্তব্যটি লেখা রয়েছে। তবে সেখানে কংগ্রেস প্রার্থীর নাম বা তাঁকে ভোট দেওয়ার আবেদন নেই। ওই বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো বিষয়টিকে কুরুচিকর আখ্যা দিয়ে পর্যবেক্ষকের কাছে অভিযোগ করবেন বলে জানিয়েছেন। কংগ্রেস প্রার্থী জগদীশ মাহাতোর অবশ্য দাবি, দলের কেউ এই ঘটনার সঙ্গে জড়িত নয়। তৃণমূল কর্মীরাই মিথ্যা অভিযোগ করার জন্য দেওয়াল লিখনটি করেছেন বলে তিনি পাল্টা অভিযোগ করেন।

আরও পড়ুন

Advertisement