Advertisement
০৫ মে ২০২৪
Bolpur

Birbhum: বিরল অসুখে আক্রান্ত, বোলপুর সরকারি হাসপাতালে কঠিন অস্ত্রোপচারে সুস্থ রোগী

গ্যাংরেনাস সিগমা ভলভুলাস নামে বিরল রোগের শিকার হয়েছিলেন লাভপুরের কুরুন্নাহার পঞ্চায়েতের রামঘাঁটি গ্রামের বাসিন্দা হীরা শেখ।

কঠিন অস্ত্রোপচার হল জেলা হাসপাতালে।

কঠিন অস্ত্রোপচার হল জেলা হাসপাতালে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ১৭:২৯
Share: Save:

কঠিন অস্ত্রোপচারের সাফল্য জেলা হাসপাতালের। বিরল অসুখে অসুস্থ এক রোগীকে সুস্থ করে তুলল বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতাল। এই ধরনের অসুখে অস্ত্রোপচার সারা বিশ্বে এক লক্ষে একটি হয় বলে দাবি চিকিৎসকদের।

গ্যাংরেনাস সিগমা ভলভুলাস নামে বিরল রোগের শিকার হয়েছিলেন লাভপুরের কুরুন্নাহার পঞ্চায়েতের রামঘাঁটি গ্রামের বাসিন্দা বছর পঞ্চাশের হীরা শেখ। প্রথম দিকে পেটে তীব্র যন্ত্রণা হত। পরে তা আরও বাড়তে থাকে।

চিকিৎসকের কাছে যান হীরা। পরীক্ষা-নিরীক্ষার পর এই রোগের কথা জানতে পারেন চিকিৎসকরা। এর পর বোলপুর সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা করাতে যান হীরা। রবিবার ছিল তাঁর অস্ত্রোপচার। হীরার পেট থেকে প্লাস্টিক উপাদান বের করেন চিকিৎসকেরা। তাঁরা জানিয়েছেন, বিভিন্ন ধরনের শারীরিক অনিয়ম, খারাপ খাদ্যাভাসের ফলে এই ধরনের রোগ বাসা বাঁধে শরীরে। তবে সফল অস্ত্রোপচারের পর এখন অনেকটাই সুস্থ হীরা।

অন্য দিকে, এই বিরল অস্ত্রোপচার খুব ব্যয়সাপেক্ষ। কোনও বেসরকারি হাসপাতালে এই অস্ত্রোপচার হলে কমপক্ষে সাত থেকে আট লক্ষ টাকা খরচ হত। জেলা হাসপাতালেই সেটা হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবে খুশি হীরার পরিবারের সদস্যরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bolpur Hospital operation Health
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE