Advertisement
২৫ এপ্রিল ২০২৪
অস্বাভাবিক মৃত্যুর মামলা
BJP

বিজেপি কর্মীর ভাইয়ের দেহ উদ্ধার, তরজা

মৃতের পরিবার যুবকের মৃত্যুর পিছনে তৃণমূলের বিরুদ্ধে মৌখিক ভাবে অভিযোগ করলেও, রবিবার সন্ধ্যা পর্যন্ত কোনও লিখিত অভিযোগ দায়ের করেনি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা 
কোতুলপুর শেষ আপডেট: ১০ মে ২০২১ ০৪:৫৫
Share: Save:

বিজেপির বুথ এজেন্টের নিখোঁজ ভাইয়ের অস্বাভাবিক মৃত্যু ঘিরে রাজনৈতিক তরজা শুরু হয়েছে বাঁকুড়ার কোতুলপুরে। শনিবার সন্ধ্যায় কোতুলপুর থানার রায়বাঘিনী গ্রামের একটি পুকুরপাড়ে কুশ ক্ষেত্রপালের (২৬) দেহ উদ্ধার হয়। ওই গ্রামেই তাঁর বাড়ি। বৃহস্পতিবার থেকে তিনি নিখোঁজ ছিলেন বলে পরিবারের দাবি।

মৃতের পরিবার যুবকের মৃত্যুর পিছনে তৃণমূলের বিরুদ্ধে মৌখিক ভাবে অভিযোগ করলেও, রবিবার সন্ধ্যা পর্যন্ত কোনও লিখিত অভিযোগ দায়ের করেনি। তবে স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, ওই ঘটনার সঙ্গে তাঁরা কোনও ভাবেই যুক্ত নন।

জেলা পুলিশের এক কর্তা জানান, মৃতের দেহের কিছুটা পুকুরের জলে, কিছুটা পাড়ে পড়েছিল। প্রাথমিক ভাবে দেহের বাইরে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। মৃত্যুর কারণ জানতে রবিবার বিষ্ণুপুর হাসপাতালের মর্গে দেহটি পাঠানো হয়।

পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার থেকে নিখোঁজ ছিলেন ওই যুবক। পরের দিন থেকে তাঁর খোঁজ শুরু হলেও হদিস মেলেনি। শনিবার সন্ধ্যায় বাড়ি থেকে কিছুটা দূরে তাঁর দেহ পড়ে থাকতে দেখে গ্রামবাসী। খবর পেয়ে পুলিশ গিয়ে দেহটি উদ্ধার করে।

মৃতের মা বন্দনা ক্ষেত্রপালের অভিযোগ, ‘‘আমার বড় ছেলে লব বিজেপির পোলিং এজেন্ট ছিল। ফল বেরোনোর আগে থেকেই সে বাড়িছাড়া। ছোট ছেলে কুশ রাজনীতি করত না। স্থানীয় হোটেলে সে ছোটখাট কাজ করত। কিছু দিন আগে কোনও কারণে স্থানীয় এক তৃণমূল কর্মীর সঙ্গে তার বচসা হওয়ায় কাজ চলে যায়। পরে ছেলে সেই তৃণমূল কর্মীর কাছে গিয়ে হাতে-পায়ে ধরে ক্ষমাও চেয়েছিল বলে শুনেছি। তবু রক্ষা পেল না আমার ছেলে।’’

পরিবারের আরও দাবি, বিজেপি করায় ওই পরিবারকে তৃণমূলের পক্ষ থেকে বার বার শাসানিও দেওয়া হয়। বৃহস্পতিবার তৃণমূলের স্থানীয় পার্টি অফিসে ওই যুবক দেখা করতে বেরিয়ে আর ফেরেনি। অভিযোগ কেন করছেন না? সে ব্যাপারে কোনও জবাব দেয়নি কুশের পরিবার।

বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি সুজিত অগস্তির দাবি, ‘‘মৃতের দাদা লব ক্ষেত্রপাল আমাদের দলের কর্মী। নির্বাচনে পোলিং এজেন্টও ছিলেন। তাঁর ভাইয়ের মৃত্যুর কারণ কী, পুলিশ তদন্ত করলেই বোঝা যাবে।”

যদিও তৃণমূলের পক্ষ থেকে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়েছে। তৃণমূলের কোতুলপুর ব্লক সভাপতি সমীর বাগ অভিযোগ অস্বীকার করে বলেন, “ওই যুবকের মৃত্যু একটা দুর্ঘটনা। আমরাও দুঃখিত। মিথ্যা অভিযোগ তোলা হচ্ছে। প্রতিহিংসার রাজনীতি তৃণমূল করে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE