Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Visva Bharati University: উপাচার্যের সিদ্ধান্ত নিয়ে ই-মেল কর্মসমিতিকে

ই-মেলে ভিবিইউএফএ-র প্রশ্ন, উপাচার্যের একাধিক সিদ্ধান্তের ক্ষেত্রে আদালত হস্তক্ষেপ করেছে এবং অনেক সিদ্ধান্তের বিরোধিতাও করেছে।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন ২৫ জানুয়ারি ২০২২ ০৭:৫৭
Save
Something isn't right! Please refresh.


ফাইল চিত্র।

Popup Close

উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে বিশ্বভারতীর সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি কর্মসমিতি কোনও পদক্ষেপ করেনি কেন, সেই প্রশ্ন তুলে কর্মসমিতির সদস্যদের ই-মেল করল বিশ্বভারতীর অধ্যাপক সংগঠন ভিবিইউএফএ। সোমবার সংগঠনের পক্ষ থেকে কর্মসমিতির বর্তমান ও প্রাক্তন যে-সব সদস্য বিদ্যুৎবাবুর সময়ে কর্মসমিতিতে ছিলেন, তাঁদের প্রত্যেককেই এই ই-মেল পাঠানো হয়েছে।

ই-মেলে ভিবিইউএফএ-র প্রশ্ন, উপাচার্যের একাধিক সিদ্ধান্তের ক্ষেত্রে আদালত হস্তক্ষেপ করেছে এবং অনেক সিদ্ধান্তের বিরোধিতাও করেছে। তা হলে সেই সব সিদ্ধান্ত নিয়ে কর্মসমিতির সদস্যেরা কেন কোনও পদক্ষেপ করছেন না?

বেশ কয়েকটি ঘটনার কথা উল্লেখ করে এবং প্রত্যেকটি ঘটনায় হাইকোর্টের রায়ের নম্বর উল্লেখ করে সংগঠনের দাবি, এই প্রতিটি ক্ষেত্রেই কলকাতা হাই কোর্ট উপাচার্যের সিদ্ধান্তগুলিকে নস্যাৎ করেছে। বিশ্বভারতী অ্যাক্ট থেকে উদ্ধৃত করে সংগঠন জানিয়েছে, বিশ্বভারতী সংক্রান্ত সমস্ত বিষয়ে গৃহীত সিদ্ধান্ত পরিবর্তনের ক্ষমতা আছে কর্মসমিতির, সেই হিসেবে উপাচার্যের গৃহীত সিদ্ধান্ত বিবেচনা করাও কর্মসমিতির দায়িত্বের মধ্যে পড়ে। অধ্যাপক সংগঠনের প্রশ্ন, উপাচার্যের এই সমস্ত কাজের সাপেক্ষে কর্মসমিতির সদস্যেরা কী পদক্ষেপ করেছেন? পাশাপাশি সংগঠনের অভিযোগ, কর্মসমিতি তাদের দায়িত্ব পালনে ব্যর্থ। তাদের দাবি, দ্রুত এই বিষয়গুলির সাপেক্ষে কর্মসমিতির সদস্যেরা নিজেদের বক্তব্য প্রকাশ করুন, অন্যথায় তাঁরা ব্যক্তিগত ভাবে উপাচার্যের কাজের সমর্থক হিসাবেই বিবেচিত হবেন। তবে এই ই-মেলের পরিপ্রেক্ষিতে বিশ্বভারতী কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া মেলেনি।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement