Advertisement
২২ মে ২০২৪
Visva Bharati University

উপাচার্যের বিরুদ্ধে চিঠি শিক্ষামন্ত্রীকে

প্রায়শই লিখিত এবং মৌখিকভাবে দাবি করতেন যে তিনি দুর্নীতি নির্মূল করার চেষ্টা করেছেন এবং সেই কারণেই তিনি এত প্রতিরোধ ও দুর্ব্যবহারের সম্মুখীন হয়েছেন।

Central Minister of Education Dharmendra Pradhan

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ০৮:২০
Share: Save:

বিভিন্ন দুর্নীতির বিষয়ে উপাচার্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে এ বার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে ই-মেল মারফত চিঠি দিলেন বিশ্বভারতীর শিক্ষক সংগঠনের সভাপতি সুদীপ্ত ভট্টাচার্য ও সম্পাদক কৌশিক ভট্টাচার্য।

সংগঠন সূত্রে দাবি, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, বিশ্বভারতী উপাচার্যবিদ্যুৎ চক্রবর্তী তার পুরো মেয়াদ জুড়ে প্রায়ই উল্লেখ করেছেন যে বিশ্বভারতী দুর্নীতির আস্তানা। তিনি প্রায়শই লিখিত এবং মৌখিকভাবে দাবি করতেন যে তিনি দুর্নীতি নির্মূল করার চেষ্টা করেছেন এবং সেই কারণেই তিনি এত প্রতিরোধ ও দুর্ব্যবহারের সম্মুখীন হয়েছেন। উপাচার্যের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার এই দাবি মিথ্যা ছাড়া আর কিছুই নয় বলে দাবি শিক্ষক সংগঠনের

একই সঙ্গে চিঠিতে আরও দাবি করা হয়েছে ২০১৪-১৫, ২০১৬-১৭, ২০১৯-২০, ২০২০-২১,২০২১-২২ সালের অডিট রিপোর্টে বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ক্ষেত্রে বেশ কয়েকটি অনিয়মের কথা উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও বেশ কয়েকটি বিষয়ে দুর্নীতির অভিযোগ তুলে উপাচার্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষামন্ত্রীকে আর্জি জানানো হয়েছে বলে সংগঠন সূত্রে খবর। সংগঠনের সভাপতি সুদীপ্ত ভট্টাচার্য বলেন, “দুর্নীতিগ্রস্ত আধিকারিকদের ভয় দেখিয়ে ও ব্ল্যাকমেল করে নিজের পাহাড়প্রমাণ দুর্নীতি অন্যের নামে চরিতার্থ করে এসেছেন উপাচার্য। তাই ওঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE