Advertisement
০১ মার্চ ২০২৪
bankura

অভিষেকের সভার জন্য রয়েছে পুলিশ, পিছিয়ে গেল বাঁকুড়ার রামানন্দ কলেজের পরীক্ষা

কলেজের তরফে নোটিস দিয়ে জানানো হয়েছে, স্নাতক স্তরের দ্বিতীয় এবং চতুর্থ সেমেস্টারের ‘ইন্টারনাল অ্যাসেসমেন্ট’ পিছিয়ে দেওয়া হচ্ছে। এই নোটিস দেওয়া হয়েছে রবিবার।

Semester examination deferred in Ramananda College of Bishnupur of Bankura

বাঁকুড়ার কলেজে পরীক্ষা পিছোনোর নোটিস। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বিষ্ণুপুর শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৩:০৫
Share: Save:

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘নবজোয়ার’ কর্মসূচির নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীরা রয়েছেন কলেজে। তার ফলে পিছিয়ে গেল বাঁকুড়ার বিষ্ণুপুরের রামানন্দ কলেজের সেমেস্টার পরীক্ষা। পরীক্ষা স্থগিত রাখার জন্য নোটিস দেওয়া হয়েছে কলেজের তরফে। কলেজে পুলিশকর্মীরা রয়েছেন বলে মেনে নিয়েছেন বাঁকুড়ার পুলিশ সুপারও।

রবিবার ওই কলেজের অধ্যক্ষ স্বপ্না ঘোড়ুই একটি নোটিস দিয়ে জানিয়েছেন, স্নাতক স্তরের দ্বিতীয় এবং চতুর্থ সেমেস্টারের যে ‘ইন্টারনাল অ্যাসেসমেন্ট’ ২২ মে সোমবার এবং ২৩ মে মঙ্গলবার হওয়ার কথা ছিল তা পিছিয়ে দেওয়া হচ্ছে। কারণ হিসাবে নোটিসে লেখা হয়েছে, কলেজ ক্যাম্পাসে পুলিশবাহিনী থাকার জন্য ওই পরীক্ষাগুলি পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ২৪ মে থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী পরীক্ষাগুলি হবে বলেও জানানো হয়েছে নোটিসে।

এ নিয়ে কলেজের অধ্যক্ষ বলেন, ‘‘প্রথমে ঠিক ছিল আমাদের কলেজে ২০ মে পর্যন্ত পুলিশ থাকবে। পরে তা পিছিয়ে ২৩ মে পর্যন্ত রাখার সিদ্ধান্ত হয়। বাইরে কোনও একটি সভা রয়েছে। সেই সভার কারণে এই দু’দিন পরীক্ষার্থীরা কলেজে ঠিক মতো আসতে পারবে না। এই ইন্টারনাল অ্যাসেসমেন্টের সঙ্গে ফর্ম ফিল আপের বিষয়টিও জড়িয়ে থাকায় আমরা পরীক্ষার্থীদের কথা ভেবে পরীক্ষাগুলি পিছিয়ে দিয়েছি।’’

বাঁকুড়ার পুলিশ সুপার বৈভব তিওয়ারির কথায়, ‘‘ওই কলেজে ২০ মে পর্যন্ত পুলিশ রাখার কথা ছিল। তখন কোনও পরীক্ষা ছিল না। পরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফর পিছিয়ে যাওয়ায় পুলিশবাহিনী রেখে দেওয়ার তারিখও পিছিয়ে যায়। আমরা জানতাম না ওই কলেজে ২২ মে এবং ২৩ মে কোনও পরীক্ষা ছিল। আগে জানলে সেখানে পুলিশ রাখা হত না।’’

এ নিয়ে মুখ খুলতে চায়নি তৃণমূলের জেলা নেতৃত্ব। দলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সভাপতি অলোক মুখোপাধ্যায় বলেন, ‘‘বিষয়টি আমার জানা নেই। অজানা বিষয় নিয়ে আমি কোনও মন্তব্য করব না।’’

গত শুক্রবার বাঁকুড়ায় ‘নবজোয়ার’ কর্মসূচিতে ছিলেন অভিষেক। কিন্তু সিবিআইয়ের নোটিস পাওয়ার পরেই সেই কর্মসূচি কাটছাঁট করে কলকাতার উদ্দেশে রওনা দেন তৃণমূল সাংসদ। পর দিন অর্থাৎ শনিবার সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন অভিষেক। এর পর সোমবার বাঁকুড়ার ইন্দাস এবং জয়পুর থেকে আবার ‘নবজোয়ার’ কর্মসূচি শুরু করার কথা তাঁর। সেখান থেকে সন্ধ্যায় তিনি পৌঁছবেন বিষ্ণুপুরে। সেখানে তুড়কির মাঠে দলীয় কর্মীদের সঙ্গে অধিবেশন করার পাশাপাশি রাত্রিবাস করার কথা তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE