Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Loud DJ Music

ডিজে বাজিয়ে নাচে গ্রেফতার সাত, আটক বক্স

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতি বছরের মধ্যে এ বছরও ছটপুজো উপলক্ষে শ্যামবাটি এলাকার কিছু বাসিন্দা মিলে বুধবার রাতে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছিলেন।

শ্যামবাটি বাজার থেকে পুলিশের বাজেয়াপ্ত করা ডিজে বক্স। বৃহস্পতিবার।

শ্যামবাটি বাজার থেকে পুলিশের বাজেয়াপ্ত করা ডিজে বক্স। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ০৮:৩০
Share: Save:

বিশ্বভারতী ক্যাম্পাসের কাছেই ডিজে বক্স বাজিয়ে বেশি রাত পর্যন্ত নাচগান করছিলেন এক দল যুবক। স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ডিজে বক্স বাজেয়াপ্তের পাশাপাশি ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে শান্তিনিকেতনের শ্যামবাটি এলাকায়। ঘটনায় নাম জড়িয়েছে স্থানীয় তৃণমূল কাউন্সিলরেরও। যদিও তিনি অভিযোগ অস্বীকার করেছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতি বছরের মধ্যে এ বছরও ছটপুজো উপলক্ষে শ্যামবাটি এলাকার কিছু বাসিন্দা মিলে বুধবার রাতে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করেছিলেন। অনুষ্ঠানে বাইরে থেকেও শিল্পীরা এসেছিলেন। তবে, শান্তিনিকেতন থেকে প্রান্তিক যাওয়ার রাস্তা এক প্রকার বন্ধ করেই সেই অনুষ্ঠান হচ্ছিল বলে অভিযোগ। শুধু তাই নয়, বেশি রাত পর্যন্ত তারস্বরে ডিজে বক্স বাজিয়ে নাচাগানা চলছিল। এলাকার কয়েক জনের দাবি, তৃণমূল কাউন্সিলর চন্দন মণ্ডলের তত্ত্বাবধানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কানফাটা আওয়াজে থাকতে না-পেরে স্থানীয় মানুষজন শান্তিনিকেতন থানায় খবর দেন।

পুলিশকর্মীরা এসে ডিজে বক্স সমেত ঘটনাস্থল থেকে সাত জনকে গ্রেফতার করে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দারা বলছেন, সদ্য ওয়ার্ল্ড হেরিটেজের স্বীকৃতি পেয়েছে শান্তিনিকেতনের ঐতিহ্যবাহী স্থানগুলি। সেই শান্তিনিকেতনেই রাত পর্যন্ত তীব্র আওয়াজে ডিজে বক্স বাজানো হচ্ছে, যা কাম্য নয়। এ ব্যাপারে পুলিশ প্রশাসন আরও সজাগ হোক। এলাকার কাউন্সিলরের যদিও দাবি, “এই অনুষ্ঠানটি দীর্ঘদিন ধরেই হয়ে আসছে। ছটপুজো উপলক্ষে একটি অনুষ্ঠান হচ্ছিল ঠিকই। গভীর রাত পর্যন্ত তা চলেনি। তবে কিছুটা রাত হয়ে গিয়েছিল। পুলিশ-প্রশাসন তাদের মতো ব্যবস্থা নিয়েছে।’’

ডিজে বাজানোর অভিযোগ অস্বীকার করে চন্দন বলেন, ‘‘যে ঘটনা ঘটেছে তা খারাপই। তবে ওখানে ডিজে বাজানো হয়নি, রবীন্দ্রসঙ্গীতের পাশাপাশি ছট মায়ের গান এবং কিছু হিন্দি ও বাংলা ছবির গান চলেছে।’’ ”পুলিশ জানিয়েছে, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সাত জনকে গ্রেফতার করা হয়। যদিও পরে থানা থেকে তাঁরা জামিন পেয়ে যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva Bharati University Shantiniketan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE