Advertisement
০৬ মে ২০২৪
tmc leader

‘সিপিএমের চেয়েও বেশি সন্ত্রাসী হবে মমতার নেতৃত্বে তৃণমূল’! বলে এখন ঢোঁক গিলছেন বাঁকুড়ার নেতা

কোতুলপুরের প্রাক্তন তৃণমূল ব্লক সভাপতি প্রবীর গড়াইয়ের ‘মমতা-বিরোধী’ বক্তব্য ভাইরাল। তীব্র কটাক্ষ করেছে বিজেপি। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

কোতুলপুরের প্রাক্তন ব্লক সভাপতি প্রবীর গড়াইয়ের মন্তব্য ভাইরাল হয়েছে।

কোতুলপুরের প্রাক্তন ব্লক সভাপতি প্রবীর গড়াইয়ের মন্তব্য ভাইরাল হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
বাঁকুড়া শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ ১৭:২৭
Share: Save:

মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে থাকলে তৃণমূল সিপিএমের থেকে হাজার গুণ বেশি সন্ত্রাসী দল হবে। বাঁকুড়ার কোতুলপুরের প্রাক্তন তৃণমূল ব্লক সভাপতির এমনই একটি বক্তব্যের ভিডিয়ো সম্প্রতি ভাইরাল হয়েছে। ওই ভিডিয়োতে দেখা গিয়েছে, মঞ্চে ভাষণ দিচ্ছেন কোতুলপুরের প্রাক্তন তৃণমূল ব্লক সভাপতি প্রবীর গড়াই। বলতে শোনা যাচ্ছে, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে থাকলে বিগত দিনের সবচেয়ে বড় সন্ত্রাসী সিপিএমের থেকেও হাজার গুণ বেশি সন্ত্রাসী হবে তৃণমূল।” যদিও প্রবীরের দাবি, ওই ভিডিয়ো ‘বিকৃত’ করা হয়েছে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া প্রবীরের ওই বক্তব্য ঘিরে রাজনৈতিক তরজা শাসক ও বিরোধী শিবিরে। তৃণমূল যদিও বিষয়টি নিয়ে অস্বস্তিতে পড়েছে। ব্লক তৃণমূল নেতৃত্বের দাবি, গোটা বিষয়টি জানানো হয়েছে রাজ্য স্তরের নেতাদের। বিজেপির কটাক্ষ, এত দিনে ওই নেতা তৃণমূলের স্বরূপ বুঝতে পেরেছেন!

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৬ ডিসেম্বর বাঁকুড়ার কোতুলপুর ব্লকের গোগড়া এলাকায় সভা করে সিপিএম। গত ১৮ ডিসেম্বর একই জায়গায় পাল্টা সভা করে তৃণমূল। তৃণমূলের সভায় বক্তব্য রাখেন কোতুলপুর ব্লকের তৃণমূলের প্রাক্তন ব্লক সভাপতি প্রবীর গড়াই। সেই সভার ভিডিয়োই ভাইরাল হয়েছে। যেখানে প্রবীরকে মমতা-বিরোধী ওই মন্তব্য করতে শোনা গিয়েছে। শুক্রবার সকালে সেই বক্তব্যই ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমে। এ প্রসঙ্গে প্রবীর বলেন, ‘‘আজ সকালে (শুক্রবার) আমাকে ভিডিয়োটি পাঠানো হয়েছে। ভিডিওটি বিকৃত করে ভাইরাল করা হয়েছে। আমি ওই সভায় বলতে চেয়েছিলাম, সন্ত্রাসকে বন্ধ করতে পেরেছেন একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে সন্ত্রাস যে ভাবে দিনের পর দিন বেড়ে যাচ্ছিল তা অন্য কোনও ভাবে ঠেকানো সম্ভব ছিল না।’’ প্রবীর আরও বলেন, ‘‘বিরোধী দলগুলি আমার বক্তব্য বিকৃত করে যদি নোংরা রাজনীতি করতে চায়, তা হলে আমার কিছু বলার নেই। আমি যে দিন মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রথম দেখি, সে দিন থেকেই আমি তাঁকে শ্রদ্ধা করি। যত দিন বাঁচব তত দিন শ্রদ্ধা অটুট থাকবে।’’

প্রবীরের এই বক্তব্য সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ার পর স্বাভাবিক ভাবেই কিছুটা অস্বস্তিতে ঘাসফুল শিবির। বাঁকুড়া জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ শিবাজী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘দলের নিয়ম মেনে সকলের ভাষণ দেওয়া উচিত। দল সকলের উপর নজর রেখেছে। তৃণমূল শৃঙ্খলাপরায়ণ দল। দলের তরফে নিশ্চিত ভাবে বিষয়টি খতিয়ে দেখা হবে।”

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া প্রবীরের বক্তব্য সম্পর্কে বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক সুপ্রভাত পাত্র বলেন, “প্রবীর গড়াইয়ের বোধোদয় ঘটেছে। তিনি দেরিতে হলেও বুঝতে পেরেছেন তৃণমূল একটি সন্ত্রাসবাদী দল। বাংলায় সন্ত্রাসের প্রধান রূপকার মমতা বন্দ্যোপাধ্যায়। সে কথাই মঞ্চে দাঁড়িয়ে স্পষ্ট বলে দিয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tmc leader BJP CPIM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE