Advertisement
২০ মে ২০২৪
Birbhum

‘বগটুইয়ের মতো মারব’, বান্ধবীর নামে জমি নিতে জবরদস্তির অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে!

বীরভূমের মুরারইয়ের পাইকর থানার কামারখুর গ্রামের বাসিন্দা সুখী বিবি। স্বামী শাহাজান শেখ ভিন্‌রাজ্যে শ্রমিকের কাজ করেন। অভিযোগ, তাঁর বাড়ি ভাঙচুর করেছে তৃণমূল নেতার দলবল।

TMC Leader of Birbhum allegedly threats to kill a villager and forced to quit home

তৃণমূল নেতার বিরুদ্ধে সুখী বিবির অভিযোগ, বাড়ি ভাঙচুর করে তাঁদের তাড়িয়ে দেওয়া হয়েছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মুরারই শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ১৬:৩২
Share: Save:

বান্ধবীর পছন্দ হওয়া জমি লিখে দিতে হবে তাঁর নামে। এই ‘আবদার’ মেনে না নেওয়ায় এক মহিলার বাড়ি গুঁড়িয়ে দিয়ে তাঁকে গ্রামছাড়া করার অভিযোগ উঠল বীরভূমের মুরারইয়ের তৃণমূলের এক গ্রাম পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে। শুধু তা-ই নয়, কোনও ভাবেই ওই মহিলা জমি লিখে দিতে রাজি না হওয়ায় তাঁর চার সন্তানকে ঘরে ঢুকিয়ে তালা বন্ধ করে ‘বগটুইয়ের মতো পুড়িয়ে মেরে দেওয়া হবে’ বলেও হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। পাশাপাশি, স্থানীয় পুলিশ প্রশাসনের বিরুদ্ধেও অসহযোগিতার অভিযোগ করেছেন মহিলা। সংশ্লিষ্ট তৃণমূল নেতা এই অভিযোগ অস্বীকার করেছেন। অন্য দিকে, পুলিশ জানিয়েছে, তদন্ত হচ্ছে।

বীরভূমের মুরারইয়ের পাইকর থানার কামারখুর গ্রামের বাসিন্দা সুখী বিবি। স্বামী শাহাজান শেখ ভিন্‌রাজ্যে শ্রমিকের কাজ করেন। চার নাবালক সন্তানকে নিয়ে গ্রামের পশ্চিমপাড়ার তিন শতক জমিতে বসবাস করেন সুখী। বিড়ি বাঁধার কাজ করেন তিনি। ওই মহিলার অভিযোগ, গ্রাম পঞ্চায়েতের সদস্য (তৃণমূলের) রিটন খাঁ তাঁর বসতভিটের জমি নিজের বান্ধবীর নামে লিখে দিতে জোর করেন। তিনি তা অস্বীকার করায় শুরু হয় ঝামেলা। মহিলার কথায়, ‘‘রিটন দলবল নিয়ে বাড়িতে চড়াও হয়। ভাঙচুর করে আমার বাড়ি। আমার নাবালক ছেলেকেও মারধর করে। এক ছেলের মাথায় ন’টি সেলাই করতে হয়েছে।’’ তাঁর আরও অভিযোগ, তাঁদের প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে গ্রামছাড়া করা হয়েছে। তিনি বলেন, ‘‘ওরা বলেছে সন্তানদের ঘরের মধ্যে ঢুকিয়ে তালা বন্ধ করে বগটুই গ্রামের মতো আগুন ধরিয়ে পুড়িয়ে মেরে দেবে।’’

অভিযোগ জানানোর পর পুলিশ প্রশাসন কোনও পদক্ষেপ করেনি বলে অভিযোগ করেছেন মহিলা। অন্য দিকে, তৃণমূল নেতা তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। কোনও মন্তব্য করতেও রাজি হননি।

এই অভিযোগ প্রসঙ্গে রামপুরহাট মহকুমার পুলিশ আধিকারিক ধীমান মিত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘আমরা এই বিষয়ে অভিযোগ পেয়েছি। সেই অনুযায়ী মামলাও শুরু হয়েছে। আমরা তদন্ত করে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum TMC tmc leader police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE