Advertisement
২০ এপ্রিল ২০২৪
Visva Bharati University

তিন বছর পর বিশ্বভারতীতে তৃণমূল ছাত্র পরিষদ, সমর্থন পড়ুয়াদের আন্দোলনে

অনুব্রত মণ্ডলের ঘোষণা মতোই বিশ্বভারতীর রাজনীতিতে ফিরতে চলেছে তৃণমূল ছাত্র পরিষদ।

উপাচার্যের বাড়ির সামনে ছাত্র পরিষদের প্রতিবাদ।

উপাচার্যের বাড়ির সামনে ছাত্র পরিষদের প্রতিবাদ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩১
Share: Save:

অনুব্রত মণ্ডলের ঘোষণা মতোই বিশ্বভারতীর রাজনীতিতে ফিরতে চলেছে তৃণমূল ছাত্র পরিষদ। বৃহস্পতিবার উপাচার্যের বিরুদ্ধে চলা আন্দোলনের সমর্থনে মিছিল করবে শাসকদলের ছাত্র সংগঠন। তিন বছর পর তারা বিশ্বভারতীর রাজনীতিতে ফের অংশ নেবে। ইতিমধ্যেই বিশ্বভারতীর আন্দোলনের পাশে দাঁড়িয়েছে একাধিক সংগঠন। মঙ্গলবার এসএফআই-এর পর বুধবার ছাত্র পরিষদ আন্দোলনের সমর্থনে মিছিল করেছে। সেই আন্দোলনকে জোরদার করতে এ বার আসরে শাসকদল।

বিশ্বভারতীর রাজনীতিতে ফেরার কথা দিন কয়েক আগেই জানিয়েছিলেন অনুব্রত। প্রায় তিন বছর পর সম্প্রতি তৃণমূল ছাত্র পরিষদের ইউনিটও গড়া হয়েছে বিশ্বভারতীতে। বুধবার সেই ইউনিটের বৈঠকও হয়েছে এবং আন্দোলনে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ নিয়ে তৃণমূলের বীরভূম জেলা মুখপাত্র জামশেদ আলি খান জানান, আগামী কাল তাঁরা বিশ্বভারতী জুড়ে মিছিল করবেন এবং পড়ুয়াদের অবস্থান মঞ্চে গিয়ে সমর্থন জানাবেন।

কংগ্রেসের ছাত্র সংগঠন ছাত্র পরিষদের তরফে বকুলতলা মোড় থেকে উপাচার্যের বাসভবন পর্যন্ত পদযাত্রা করা হয়েছে। উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভও দেখান তাঁরা। কথা বলেন আন্দোলনকারীদের সঙ্গে। জেলা কংগ্রেসের সভাপতি মিল্টন রশিদ বলেছেন, ‘‘আমরা ছাত্র-ছাত্রীদের আন্দোলনকে পূর্ণ সমর্থন করছি। এবং উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর পদত্যাগের দাবি জানাচ্ছি। বিশ্বভারতী জুড়ে অরাজকতা তৈরি করছেন উপাচার্য।’’ মঙ্গলবার বোলপুর স্টেশন থেকে উপাচার্যের বাসভবন পর্যন্ত মিছিল করে এসএফআই। এর আগে অধ্যাপক সংগঠন, ব্যবসায়ী সমিতি এবং আলাপিনী মহিলা সমিতিও মিছিল করেছে আন্দোলনের সমর্থনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE