Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Visva Bharati University

Visva Bharati University: অনৈতিক ভাবে পদে থাকার অভিযোগে সরানো হল পাঠভবনের অধ্যক্ষ বধিরূপাকে

বিশ্বভারতীর অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্য প্রথম অভিযোগ তুলেছিলেন, বধিরূপাকে কে অনৈতিক ভাবে অধ্যক্ষের পদে নিয়োগ করা হয়েছে।

পাঠভবনের অধ্যক্ষ বধিরূপা সিনহা।

পাঠভবনের অধ্যক্ষ বধিরূপা সিনহা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
 বীরভূম শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২২ ২৩:৫২
Share: Save:

বিশ্বভারতীতে অনৈতিক ভাবে অধ্যক্ষের পদে বসে থাকার জন্য এ বার সরিয়ে দেওয়া হল পাঠভবনের অধ্যক্ষ বধিরূপা সিনহাকে। শনিবার বধিরূপাকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে।

বিশ্বভারতীর অধ্যাপক সুদীপ্ত ভট্টাচার্য প্রথম অভিযোগ তুলেছিলেন, বধিরূপাকে কে অনৈতিক ভাবে অধ্যক্ষের পদে নিয়োগ করা হয়েছে। এই অভিযোগের প্রেক্ষিতেই তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটির বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বধিরূপার জায়গায় বসানো হল ইংরেজির অধ্যাপক সুরজিৎ সেনকে।

যদিও কর্তৃপক্ষের তরফে যে নোটিস দেওয়া হয়েছে, তাতে সরানোর কারণ উল্লেখ করা নেই। এ বিষয়ে কোনও কথাও বলতে চাননি সুদীপ্ত। প্রতিক্রিয়া মেলেনি কর্তৃপক্ষের তরফেও। বিশ্বভারতীর অধ্যাপক সংগঠন ভিবিইউএফএ-এর তরফে বক্তব্য, কেন বধিরূপাকে সরানো হল, তা স্পষ্ট করুক বিশ্বভারতী প্রতিপক্ষ। এত বড় সিদ্ধান্ত ইসি মিটিং না করেই কী ভাবে নেওয়া হল, তা-ও স্পষ্ট করা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Visva Bharati University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE