Advertisement
০৫ মে ২০২৪
rail block

দ্বিতীয় দিনে পড়ল কুড়মি সমাজের অবরোধ, ৮৫টি এক্সপ্রেস বাতিল, চরম দুর্ভোগে যাত্রীরা

বুধবার থেকে পশ্চিম মেদিনীপুরের খেমাশুলি এবং পুরুলিয়ার কুস্তাউর রেলস্টেশনে শুরু হয়েছে অবরোধ। অবরোধ খেমাশুলিতে ৬ নম্বর জাতীয় সড়কেও। তার ফলে যাত্রীদের দুর্ভোগ অব্যাহত।

Rail block continues in Paschim Medinipur and Purulia

কুস্তাউর রেলস্টেশনে অবরোধ জারি। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর, পুরুলিয়া ও বাঁকুড়া শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৪:৪২
Share: Save:

কুড়মি সম্প্রদায়কে তফসিলি জনজাতিভুক্ত করার দাবিতে বুধবার সকাল থেকে অবরোধ শুরু হয়েছে পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর লোকাল থানার খেমাশুলি এবং পুরুলিয়ার কুস্তাউর রেলস্টেশনে। বৃহস্পতিবার সেই অবরোধ পড়ল দ্বিতীয় দিনে। অবরোধের জেরে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। কাটছাঁট করা হয়েছে বহু ট্রেনের যাত্রাপথও। সড়ক অবরোধ চলছে পশ্চিম মেদিনীপুরে। তার ফলে জঙ্গলমহলের জেলাগুলির যাত্রীদের দুর্ভোগ চলছেই।

বুধবার ভোর ৫টা থেকে পশ্চিম মেদিনীপুরের খেমাশুলি এবং পুরুলিয়ার কুস্তাউর রেলস্টেশনে শুরু হয়েছে অবরোধ। বিক্ষোভকারীরা রেললাইনে নেমে ধামসা, মাদল বাজিয়ে স্লোগান দিতে শুরু করেন। অবরোধ শুরু হয় খেমাশুলিতে ৬ নম্বর জাতীয় সড়কেও। তার ফলে যাত্রীদের দুর্ভোগ অব্যাহত। সেই অবরোধের প্রভাব পড়েছে ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া এবং বাঁকুড়ায় রেল চলাচলে। বৃহস্পতি বার দক্ষিণ-পূর্ব রেল একটি প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে সে কথা। অবরোধের জেরে আদ্রা বিভাগের আদ্রা-চাণ্ডিল, খড়্গপুর বিভাগের খড়্গপুর-টাটানগর রেলপথে ট্রেন চলাচল বিঘ্নিত হয়েছে বলে জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অবরোধের জেরে বিভিন্ন রুটের অন্তত ৮৫টি এক্সপ্রেস বাতিল করা হয়েছে বৃহস্পতিবার। শুক্র এবং শনিবার বাতিল করা হয়েছে একটি করে এক্সপ্রেস। কাটছাঁট করা হয়েছে বেশ কয়েকটি এক্সপ্রেসের যাত্রাপথ। বদল করা হয়ছে কয়েকটি ট্রেনের যাত্রাপথও। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, অবরোধের জেরে বুধবার থেকে বাতিল করা হয়েছে দেড়শোরও বেশি ট্রেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rail block rail blockade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE