Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rain Forecast

আর কিছু ক্ষণের মধ্যে কলকাতা-সহ চার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস, উত্তরবঙ্গে ভারী বর্ষণ

শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। রবিবার দক্ষিণবঙ্গের চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

বৃষ্টির জেরে সাময়িক স্বস্তি মিলতে পারে।

বৃষ্টির জেরে সাময়িক স্বস্তি মিলতে পারে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:০১
Share: Save:

ভ্যাপসা গরম থেকে খানিকটা রেহাই মিলতে পারে। এমনই স্বস্তির বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হল। কলকাতার পাশাপাশি বৃষ্টিতে ভিজতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, হুগলিও।

গত ক’দিন ধরেই গরমে পুড়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। বৃষ্টি কার্যত পাততাড়ি গুটিয়েছিল। শনিবার ভোররাতে কলকাতা ও সংলগ্ন এলাকায় বৃষ্টি হয়। যার জেরে খানিকটা স্বস্তি পেয়েছেন শহরবাসী। শনিবার সকাল থেকে কলকাতার আকাশ আংশিক মেঘলা ছিল। বেলা গড়াতে চড়া রোদে গলদঘর্ম অবস্থা হয়েছিল শহরবাসীর। তবে সন্ধ্যায় বৃষ্টি হলে তাপমাত্রা খানিকটা কমতে পারে বলে আশা করা হচ্ছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তরের তিন জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার দার্জিলিং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে।

শনিবারের পর থেকে দক্ষিণবঙ্গের পরিস্থিতি বদলের ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দফতর। রবিবার দক্ষিণবঙ্গের বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ ও পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে। প্রসঙ্গত, চলতি মরসুমে বর্ষায় ভারী বৃষ্টির দাক্ষিণ্য পায়নি দক্ষিণবঙ্গের জেলাগুলি। কিছু দিন আগে বঙ্গোপসাগরে নিম্নচাপের দৌলতে খানিকটা বৃষ্টি হয়েছিল দক্ষিণের জেলাগুলিতে। তা ছাড়া ভারী বর্ষণ হয়নি। যদিও প্রথম থেকেই এ বার উত্তরের জেলাগুলিতে ছন্দে রয়েছে বর্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining weather weather news
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE