Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bengal Weather Update

দিনভর বৃষ্টি হতে পারে কলকাতায়, কোন কোন জেলায় ভারী বর্ষণ এবং শিলাবৃষ্টির পূর্বাভাস?

শনিবার সকাল থেকেই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি। দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃষ্টির জেরে কিছুটা কমবে তাপমাত্রা।

photo of Kolkata Rain

বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে দমকা হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৩ ০৯:৪৬
Share: Save:

বৃষ্টি দিয়ে সকাল শুরু কলকাতার। মুখভার আকাশের। মাঝেমধ্যেই চলছে ঝিরঝিরে বৃষ্টি। শুধু কলকাতা নয়, সপ্তাহান্তের সকালের এই ছবি ধরা পড়েছে রাজ্যের বিভিন্ন জেলাতেও। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, শনিবার দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে বইতে পারে দমকা হাওয়াও।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, হাওড়া, হুগলি, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম, বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

দক্ষিণের জেলাগুলির মধ্যে কোথাও কোথাও ভারী বর্ষণ এবং শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে। শিলাবৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও বৃষ্টি চলবে শনিবার। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

রবিবারও রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আলিপুর জানিয়েছে, রবিবারের পর থেকে আবহাওয়ার উন্নতি হবে। সোমবার থেকে শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। বৃষ্টির জেরে কলকাতায় তাপমাত্রা খানিকটা কমবে। রবিবারের পর থেকে আবার দিনের তাপমাত্রা ২ থেকে ৪ ডিগ্রি বাড়বে। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather News Weather Today
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE