Advertisement
০২ মে ২০২৪
Kolkata Weather Today

দফায় দফায় ঝিরঝিরে বৃষ্টি চলবে কলকাতায়, যান চলাচল শ্লথ হওয়ায় দুর্ভোগ, ভারী বর্ষণ চার জেলায়

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর থেকে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে। তার প্রভাবেই বৃষ্টি চলবে।

photo of kolkata rain

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ১০:৪২
Share: Save:

শুক্রবার সকাল থেকেই ঝিরঝিরে বৃষ্টি কলকাতা এবং জেলায়। যার জেরে অফিস টাইমে ভোগান্তির মুখে পড়েছেন নিত্যযাত্রীরা। কলকাতায় ধীর গতিতে চলছে গাড়ি। কোনও কোনও রাস্তায় জল জমেছে সামান্য। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, শুক্রবার দিনভর বৃষ্টি হতে পারে কলকাতা-সহ বিভিন্ন জেলায়।

হাওয়া অফিস জানিয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর থেকে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত রয়েছে। তার প্রভাবেই বৃষ্টি চলবে। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বীরভূম, মুর্শিদাবাদ, দুই বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে। বৃষ্টির প্রভাবে নিচু এলাকা জলমগ্ন হতে পারে বলে আশঙ্কা। কলকাতায় এজেসি বোস রোডের কাছে ক্যামাক স্ট্রিটের একাংশে জল জমেছে।

বৃহস্পতিবার সন্ধ্যার পরে দফায় দফায় বৃষ্টি হয়েছে কলকাতা এবং সংলগ্ন এলাকায়। রাতেও বৃষ্টি হয়েছে রাজ্যের বিভিন্ন অংশে। বৃষ্টির জেরে তাপমাত্রাও কিছুটা নেমেছে। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Today Monsoon
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE