Advertisement
০৪ মার্চ ২০২৪
West Bengal Weather Update

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আভাস কলকাতা-সহ দক্ষিণবঙ্গে, ‘মিগজাউম’-এর প্রভাব কোন জেলায় কতটা?

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব পড়তে চলেছে। চলতি সপ্তাহে তিন দিন বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। তার জেরে তাপমাত্রাও বেশি থাকবে।

Rain with thunder likely in Kolkata and surroundings as Cyclone Michaung set to make landfall

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১০:৫০
Share: Save:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তিন দিন বৃষ্টি হতে পারে। তবে দুর্যোগের দাপট বেশি হবে না। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাংলায়।

ঘূর্ণিঝড় মিগজাউম আছড়ে পড়তে চলেছে দক্ষিণ অন্ধ্র উপকূলে। তার প্রভাবে ইতিমধ্যে ঝড়বৃষ্টি শুরু হয়ে গিয়েছে তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশের বিভিন্ন এলাকায়। দক্ষিণ ভারতের পূর্ব উপকূলে তাণ্ডব চালাতে পারে মিগজাউম। সোমবারই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে একাধিক রাজ্যে। মঙ্গলবার ঘূর্ণিঝড় আছড়ে পড়বে উপকূলে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এই ঘূর্ণিঝড়ের প্রভাবে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি শুরু হয়ে যাবে। ওই দিন বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে উপকূলঘেঁষা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে। বুধবার থেকে দক্ষিণের বাকি জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভিজবে কলকাতাও।

বুধ, বৃহস্পতি এবং শুক্রবার উপকূলবর্তী জেলা ছাড়াও হালকা বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকুড়া, উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং নদিয়ায়। শনিবার থেকে বৃষ্টি কমবে বলে জানিয়েছেন আবহবিদেরা।

বৃষ্টির কারণে দক্ষিণবঙ্গের তাপমাত্রাও কিছুটা বৃদ্ধি পাবে। সোমবার কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে পাঁচ ডিগ্রি বেশি ছিল। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৩ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন তাপমাত্রা একই রকম থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE