Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rampurhat

Rampurhat Clash: রাতে আবার বগটুইয়ে হানা দিল সিবিআই, দমকল ও পুলিশকে ডেকে চলছে ঘটনার পুনর্নিমাণ

রাত সাড়ে ৯টা নাগাদ সিবিআই-এর ডিআইজি অখিলেশ সিংহের নেতৃত্বে তদন্তকারীরা বগটুইয়ে গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বললেন।

বগটুইয়ে সিবিআই আধিকারিকরা।

বগটুইয়ে সিবিআই আধিকারিকরা।

নিজস্ব সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ২২:৩৯
Share: Save:

শুক্রবার রাতে আবার বীরভূমের বগটুই গ্রামে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রাত সাড়ে ৯টা নাগাদ সিবিআই-এর ডিআইজি অখিলেশ সিংহের নেতৃত্বে তদন্তকারীরা বগটুইয়ে গিয়ে গ্রামবাসীদের সঙ্গে কথা বললেন। সঙ্গে রয়েছেন দমকল ও পুলিশকর্মীরা।

তদন্তকারীদের সূত্রে খবর, গত ২১ মার্চ অর্থাৎ সোমবার রাতে গ্রামে ঠিক কী ঘটেছিল, তার খোঁজেই এসেছে সিবিআই। ওই দিনের ঘটনার পর দমকল ও পুলিশকর্মীরা এসে কী দেখেছিলেন এবং তাঁরা কী কী পদক্ষেপ করেছেন, তারই পুনর্নিমাণ করতে চাইছেন তদন্তকারীরা। এ নিয়ে গ্রামবাসীদের সঙ্গেও তাঁরা কথা বলেন। সিবিআই আধিকারিকেরা যান সোনা শেখের বাড়িতেও। ওই বাড়ি থেকেই ২২ মার্চ ভোরে সাতটি দগ্ধ দেহ উদ্ধার হয়েছিল। এ ছাড়া গ্রামের বিভিন্ন জায়গায় চালানো হচ্ছে তল্লাশি।

শুক্রবার বিকেলে রামপুরহাট মহকুমা আদালতেও গিয়েছিলেন গোয়েন্দারা। বগটুইয়ের ঘটনায় জেল হেফাজতে থাকা অভিযুক্তদের জেরা করতে চেয়ে আবেদন করেছিল সিবিআই। তার ভিত্তিতেই ৯ জনকে ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

রামপুরহাট হত্যাকাণ্ডে নিহতদের ডিএনএ পরীক্ষা করাবে সিবিআই। নিহতদের দেহ শনাক্ত করতে দেওয়া হয়নি বলে আত্মীয়রা অভিযোগ তোলায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর। ওই সূত্র মারফত আরও জানা গিয়েছে, ময়নাতদন্তের সময়ে ডিএনএ-র নমুনা সংগ্রহ করা হয়েছে। নিহতদের পরিবারের বাকি সদস্যদের সঙ্গে সেই নমুনা মিলিয়ে দেখা হবে। তার পর নমুনা দিল্লির ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Violence Death CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE