Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bratya Basu

Bratya Basu-Sukanya Mandal: অনুব্রতের মেয়ে স্কুলে চাকরি পেয়েছেন কবে? জানতেনই না শিক্ষামন্ত্রী ব্রাত্য!

বৃহস্পতিবার বিকেল ৩টের মধ্যে কলকাতা হাইকোর্টে হাজিরা দিতে হবে সুকন্যাকে। একের পর এক অভিযোগ উঠে চলেছে শিক্ষক নিয়োগ নিয়ে।

অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলের চাকরি করার খবরে অবাক ব্রাত্য বসু।

অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডলের চাকরি করার খবরে অবাক ব্রাত্য বসু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৮:০২
Share: Save:

স্কুলে পড়ান অনুব্রত মণ্ডলের কন্যা সুকন্যা মণ্ডল। সেই চাকরিও নাকি পেয়েছেন টেট পাশ না করেই। একা সুকন্যা নয়, তাঁর সঙ্গে অনুব্রতের ঘনিষ্ঠ আরও পাঁচ জনের বিরুদ্ধে উঠেছে অভিযোগ। রাজ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলার মধ্যে নতুন এই অভিযোগ উঠে আসায় বিস্ময় প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। বুধবার আন্দোলনরত প্রাথমিকের চাকরিপ্রার্থীদের সঙ্গেই বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হন ব্রাত্য। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘উনি কবে চাকরি পেয়েছেন? উনি যে স্কুলে পড়ান তাই জানতাম না। আমি খোঁজ নিয়ে দেখব।’’ শিক্ষামন্ত্রীর এই মন্তব্য শুনে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘উনি কী করে জানবেন কে, কবে চাকরি পেয়েছেন! উনি তো যা করেন সবটাই অনুপ্রেরণায়। কবে কোন পরীক্ষা হবে তার দিন ঘোষণা ছাড়া তো কাজই নেই।’’

শুধু নিজের মেয়েই নয় আরও পাঁচ জন ‘অনুব্রত-ঘনিষ্ঠ’ টেট  না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন বলে অভিযোগ।

শুধু নিজের মেয়েই নয় আরও পাঁচ জন ‘অনুব্রত-ঘনিষ্ঠ’ টেট না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন বলে অভিযোগ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেফতার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই হেফাজতে রয়েছেন এসএসসি নিয়োগের উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিন্‌হা এবং কমিটির প্রাক্তন সদস্য অশোক সাহা। ওই মামলাতেই চাকরি খুইয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারী। এর মধ্যে নতুন করে অনুব্রতের মেয়েকে নিয়ে বিতর্ক তৈরি হল।

শুধু নিজের মেয়েই নয় আরও পাঁচ জন ‘অনুব্রত-ঘনিষ্ঠ’ টেট না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়েছেন বলে অভিযোগ। আদালত সূত্রে জানা গিয়েছে, অনুব্রতের এক ভাই সুমিত মণ্ডল বীরভূমেরই নোয়াদঙ্গল প্রাথমিক স্কুলে চাকরি পান। বাকিরাও বীরভূমের বিভিন্ন স্কুলে। অনুব্রতের সহকারী অর্ক দত্ত পেয়েছিলেন সুকন্যার স্কুল কালিকাপুর প্রাথমিক বিদ্যালয়েই। তাঁর ভাইপো সাত্যকি মণ্ডল পেয়েছেন কুঞ্জবিহারী বোলপুর জুনিয়র বেসিক স্কুলে। রসুলপুর স্কুলে পান ‘অনুব্রত-ঘনিষ্ঠ’ কস্তুরী চৌধুরী এবং সুজিত বাগাড়ি পেয়েছেন বাহিরি প্রাথমিক বিদ্যালয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bratya Basu Sukanya Mandal Anubrata Mandal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE