Advertisement
১৭ মে ২০২৪
West Bengal Recruitment Scam

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ধৃত শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কাকে তলব করতে চলেছে ইডি, খবর তদন্তকারী সংস্থা সূত্রে

শান্তনুর সংস্থা ‘ইভান কনট্রেডে’র ডিরেক্টর পদে ছিলেন প্রিয়াঙ্কা। ইডি সূত্রের খবর, এই সংস্থার মাধ্যমে বহু সম্পত্তি কেনা হয়। সংস্থার মাধ্যমে কালো টাকা সাদা করা হয় কি না, তা দেখা হচ্ছে।

Santanu Banerjee’s wife Priyanka Banerjee summoned in Bengal Recruitment Scam, ED sources said

শান্তনুর স্ত্রী প্রিয়াঙ্কাকে তলব করতে চলেছে ইডি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১২:১৯
Share: Save:

নিয়োগ দুর্নীতিকাণ্ডে এ বার হুগলির প্রাক্তন যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়কে তলব করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে এমনটাই খবর। সূত্রের খবর, আগামী সপ্তাহে তাঁকে ডাকা হতে পারে বলে ইডি সূত্রে খবর।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রের খবর, শুধু প্রিয়াঙ্কা নন, শান্তনুর ছায়াসঙ্গী রাকেশ মণ্ডল এবং আরও কয়েক জন ঘনিষ্ঠ ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হবে। ইডি সূত্রের খবর, নামে-বেনামে একাধিক সম্পত্তির মালিক শান্তনু ছায়াসঙ্গীদের নামেও একাধিক সম্পত্তি কিনেছিলেন। সেই পদ্ধতিতেই একটি দামি গাড়ি কেনা হয়েছিল বলে ইডি সূত্রের খবর। ইডির নজরদারির আওতায় রয়েছেন শান্তনুর ঘনিষ্ঠ কয়েক জন এজেন্টও। চাকরিপ্রার্থীদের অবৈধ উপায়ে চাকরি দেওয়ার কথা বলে এই এজেন্টদের মাধ্যমেই বাজার থেকে টাকা তোলা হত বলে ইডি সূত্রে খবর। তা ছাড়া শান্তনুর সংস্থা ‘ইভান কনট্রেডে’র ডিরেক্টর পদেও ছিলেন প্রিয়াঙ্কা। এই সংস্থাটি ছাড়াও নির্মাণ সংস্থা এবং অন্যান্য সংস্থার সঙ্গেও যুক্ত ছিলেন শান্তনু। ইডি সূত্রের খবর, এই সংস্থার মাধ্যমে একাধিক সম্পত্তি কেনা হয়েছিল। এই সংস্থার মাধ্যমে কালো টাকা সাদা করা হয়েছিল কি না, তা-ও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হওয়ার পরেই প্রকাশ্যে আসে শান্তনুর বিপুল সম্পত্তির কথা। ইডি সূত্রে আগেই জানা যায় নামে-বেনামে একাধিক জমি, ফার্ম হাউস রয়েছে তাঁর। শুধু নিজের নামেই নয়, তাঁর স্ত্রীর নামেও একাধিক বিনিয়োগ করেছিলেন প্রাক্তন যুব নেতা। এর আগে চুঁচুড়া জগুদাসপাড়ার একটি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে সেটি সিল করে দিয়েছিল ইডি। গত ২ এপ্রিল সিল খুলে সেই ফ্ল্যাটে ঢোকেন প্রিয়াঙ্কা। যদিও তিনি জানান, ইডির অনুমতি নিয়েই তালা ভাঙা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE