Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Special CBI Court: সারদা মামলায় স্থায়ী জামিন দিয়েছে বিশেষ সিবিআই আদালত, টুইট-বার্তা কুণালের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৪ অক্টোবর ২০২১ ১৬:১২
কুণাল ঘোষ।

কুণাল ঘোষ।
ফাইল চিত্র।

সারদা মামলায় স্থায়ী জামিন পেলেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সোমবার তিনি নিজেই টুইটারে এ কথা জানিয়েছেন।

কুণাল লিখেছেন, ‘ইডি-র সারদা মামলায় বিশেষ সিবিআই আদালত আমাকে স্থায়ী জামিন দিয়েছে। আগে এটি অন্তর্বর্তী জামিন ছিল। আমার আইনজীবী অয়ন চক্রবর্তী আমার স্থায়ী জামিনের জন্য আবেদন করেছিলেন। ইডি -র প্রতিনিধিত্ব করেছিলেন অভিজিৎ ভদ্র। শুনানি শেষে বিচারক অনুপম মুখোপাধ্যায় এই নির্দেশ দিয়েছেন।’ টুইটের তলায় কুণাল লিখেছেন, ‘জয় মা’!

Advertisement

গত ১৯ সেপ্টেম্বর বিশেষ আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন সারদা দুর্নীতি মামলায় অভিযুক্ত কুণাল। কেন্দ্রীয় সংস্থার তরফে ‘প্রভাবশালী’ তত্ত্ব খাড়া করে তাঁর জামিনের বিরোধিতা হয়। তবে বিচারক ২০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে কুণালের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন। আদালতের তরফে জানানো হয়েছে, পরবর্তী কালে তদন্তের স্বার্থে যদি কুণালকে ডাকা হয়, তবে তাঁকে অবশ্যই উপস্থিত হতে হবে এবং সব রকম সহযোগিতা করতে হবে।

ইডি সূত্রের খবর, কুণাল ও তাঁর সংস্থার বিরুদ্ধে সেপ্টেম্বরের গোড়াতেই চার্জশিট জমা পড়েছে আদালতে। ওই চার্জশিটে কুণালের বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগ ছিল। ইডি-র পক্ষে আইনজীবীর বক্তব্য ছিল, সারদা কর্তা সুদীপ্ত সেনের মতোই প্রচুর মানুষের সঙ্গে প্রতারণা করেছেন প্রাক্তন রাজ্যসভা সাংসদ কুণাল। তাঁকে জামিন দেওয়া হলে পরবর্তী কালে তিনি প্রভাবও খাটাতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করা হয় ইডি-র তরফে।

আরও পড়ুন

Advertisement