Advertisement
০৫ মে ২০২৪

SSC recruitment in West Bengal: ছ’বছর পর মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে শিক্ষক নিয়োগ হচ্ছে, জানাল এসএসসি

শিক্ষক নিয়োগ নিয়ে আন্দোলন এবং মামলার মধ্যেই জারি হতে চলেছে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, স্কুল সার্ভিস কমিশন এই নোটিস দিয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ১২:২৩
Share: Save:

শিক্ষক নিয়োগ নিয়ে আন্দোলন এবং মামলার মধ্যেই জারি হতে চলেছে নিয়োগ-বিজ্ঞপ্তি। স্কুল সার্ভিস কমিশনের তরফে এই খবর জানিয়ে একটি আগাম নোটিস জারি করা হয়েছে বৃহস্পতিবার সকালে।

এসএসসি-র ওই বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে, খুব শীঘ্রই মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, জুনিয়র হাই স্কুলে প্রধান শিক্ষক এবং শিক্ষিকা পদে নিয়োগ করা হবে। কী পদ্ধতিতে শিক্ষক শিক্ষিকাদের মনোনয়ন হবে, তার বিশদ বিবরণ ওই বিজ্ঞপ্তির সঙ্গেই দিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে কমিশন।

এর পাশাপাশি আলাদা একটি নোটিসে সহকারী শিক্ষক এবং শিক্ষিকাদের নিয়োগের কথাও জানিয়েছে কমিশন।নোটিসে জানানো হয়েছে, নিয়োগের জন্য আবেদন, কী ভাবে, কবে তা জমা দিতে হবে, কী ভাবে, কোন প্রক্রিয়ায় লিখিত পরীক্ষা হবে, কাউন্সেলিংই বা কী ভাবে হবে, তার পুরোটাই নিয়োগের বিজ্ঞপ্তিতে জানানো থাকবে।

এসএসসির সহকারী শিক্ষক নিয়োগের নোটিস।

এসএসসির সহকারী শিক্ষক নিয়োগের নোটিস।

প্রধান শিক্ষক নিয়োগের নোটিস।

প্রধান শিক্ষক নিয়োগের নোটিস।

এসএসসিতে শিক্ষক নিয়োগ হচ্ছে না জানিয়ে দীর্ঘ দিন ধরেই আন্দোলন করছিলেন পরীক্ষার্থীরা। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি তাঁদের আশ্বাস দিয়েছিলেন। বলেছিলেন শীঘ্রই নিয়োগ হবে। যদিও তার পরও আন্দোলন চালিয়ে গিয়েছেন এসএসসি পরীক্ষার্থীরা। নিয়োগে একাধিক দুর্নীতির অভিযোগে হাই কোর্টে হয়েছে মামলাও। সেই মামলা এখনও বিচারাধীন। এর মধ্যেই ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের তরফে জারি করা হল ওই নোটিস। যেখানে আগাম জানানো হয়েছে শীঘ্রই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE