Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Medinipur

বিপদসীমার উপরে বইছে রূপনারায়ণ, হুগলি, জোয়ার উদ্বেগ বাড়াল তমলুকেও

মঙ্গলবার ভরা জোয়ারের সময় নদী ফুলে ওঠে। পাশাপাশি দফায় দফায় বৃষ্টিপাতও চলছে। এই পরিস্থিতিতে বুধবার ঝড় এলে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

তমলুকের রূপনারায়ণ তীরবর্তী এলাকায় প্লাবন পরিস্থিতি।

তমলুকের রূপনারায়ণ তীরবর্তী এলাকায় প্লাবন পরিস্থিতি।

নিজস্ব সংবাদদাতা
দিঘা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১৫:৫৬
Share: Save:

জলস্তর বাড়ছে পূর্ব মেদিনীপুরের একাধিক নদীর। বিপদসীমার উপর দিয়ে বইছে রূপনারায়ণ এবং হুগলি। তার জেরে তমলুকে পরিস্থিতি ঘোরালো হয়ে উঠেছে। আশঙ্কা বাড়ছে নদীর তীরবর্তী এলাকার বাসিন্দাদের মধ্যেও।

তমলুকের রূপনারায়ণ তীরবর্তী এলাকায় প্লাবন পরিস্থিতি। সেই সঙ্গে হুগলি নদীর জলও বইছে বিপদসীমার উপরে। মঙ্গলবার এই পরিস্থিতি তৈরি হওয়ায় তমলুক শহরের অদূরে নদী তীরবর্তী গ্রামগুলিতে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ভরা জোয়ারের সময় নদী ফুলে ওঠে।

ভরা জোয়ারের সময় নদী ফুলে ওঠে।

খবর পেয়েই ঘটনাস্থলে যান তমলুক পুরসভার মুখ্যপ্রশাসক দীপেন্দ্রনারায়ণ রায়। তিনি বলেন, ‘‘ইতিমধ্যেই নদী তীরবর্তী এলাকাগুলি থেকে গ্রামবাসীদের সরিয়ে অপেক্ষাকৃত সুরক্ষিত জায়গায় নিয়ে যাওয়া হয়েছে।’’ তবে বুধবার পরিস্থিতি আরও বিপজ্জনক হতে পারে বলেই মনে করা হচ্ছে।

মঙ্গলবার ভরা জোয়ারের সময় নদী ফুলে ওঠে। এর পাশাপাশি দফায় দফায় বৃষ্টিপাতও চলছে। এই পরিস্থিতিতে বুধবার ঝড় এলে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে। তার জেরে নদী তীরবর্তী এলাকাগুলি জলোচ্ছ্বাসে প্লাবিত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যেই তমলুক পুরসভার ক্ষেত্রে নদীবাঁধের পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। কোথাও বিপজ্জনক অবস্থা থাকলে তা দ্রুত মেরামত করার ব্যবস্থাও হয়েছে। তবে আশঙ্কা তৈরি করছে ক্রমাগত নদীর জলস্তর বৃদ্ধি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tamluk Rupnarayan River Medinipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE