Advertisement
০১ ডিসেম্বর ২০২২
Biman Banerjee

Biman Banerjee & Governor: রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ স্পিকার বিমানের, কথা হল ধনখড় জমানায় আটকে থাকা বিল নিয়ে

বাংলার অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের সঙ্গে দেখা করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। রাজভবনে গিয়ে প্রায় ৪০ মিনিট বৈঠক করেন তিনি।

অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের সঙ্গে সাক্ষাৎ করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের সঙ্গে সাক্ষাৎ করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ১৪:১১
Share: Save:

রাজ্যের অস্থায়ী রাজ্যপাল লা গণেশনের সঙ্গে দেখা করলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বুধবার রাজভবনে গিয়েছিলেন বিমান। সেখানে প্রায় ৪০ মিনিট নানা বিষয়ে রাজ্যপালের সঙ্গে আলোচনা করেন।

Advertisement

বুধবার সকাল ১১টা নাগাদ রাজভবনে গিয়েছিলেন বিমান। প্রথমে এই সাক্ষাৎকারকে সৌজন্যমূলক বললেও পরে বিমান জানান, বিধানসভায় পাশ হওয়া বিলগুলি নিয়ে রাজ্যপালের সঙ্গে তাঁর কথা হয়েছে। পাশাপাশি, সেই বিলগুলিতে লা গণেশনের পূর্বসূরি জগদীপ ধনখড় সই না করায় যে আইনে পরিণত করা যায়নি, সে কথাও হয়েছে রাজ্যপাল-বিমানের মধ্যে। রাজভবন থেকে বেরিয়ে তিনি বলেন, ‘‘বিধানসভায় পাশ হওয়া বিলগুলি নিয়ে আলোচনা হয়েছে রাজ্যপালের সঙ্গে। আমি ওঁকে বিধানসভায় আসার আমন্ত্রণও জানিয়ে এসেছি।’’

সম্প্রতি রাজ্যের সদ্য প্রাক্তন রাজ্যপাল জগদীপ উপরাষ্ট্রপতি পদে এনডিএ শিবিরের প্রার্থী হয়েছেন। তাই আপাতত অস্থায়ী রাজ্যপাল হিসেবে পশ্চিমবঙ্গের দায়িত্ব নিয়েছেন মণিপুরের রাজ্যপাল গণেশন। ২০১৯ সালের অগস্টে ধনখড় পশ্চিমবঙ্গের দায়িত্ব পান। তারপর থেকে নানা বিষয়ে রাজ্য সরকার তথা বিধানসভার স্পিকারের সঙ্গে সঙ্ঘাত হয়েছে। তৃণমূলের অভিযোগ, বেশ কিছু বিল বিধানসভায় পাশ হলেও এখনও রাজভবনে আটকে রয়েছে। হাওড়া পুরসভা বিল ছাড়াও গণপিটুনি বিল-সহ বেশ কিছু বিল ও প্রস্তাব গত তিন বছর ধরে রাজভবনে আটকে রয়েছে বলেই অভিযোগ রাজ্যের শাসকদলের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.