Advertisement
১৮ মে ২০২৪
Mithun Chakraborty

Mithun Chakraborty: মিঠুন কি আবার সক্রিয় রাজনীতিতে? মুরলীধর লেনে এসে জল্পনা বাড়ালেন মহাগুরু

সোমবার সকালেই কলকাতায় পৌঁছেছেন মিঠুন। পরে সন্ধ্যা নাগাদ বিজেপির রাজ্য দফতরে গিয়ে দলের বর্তমান নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন তিনি।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২২ ২৩:৫১
Share: Save:

গত বিধানসভা নির্বাচনে তিনি ছিলেন রাজ্য বিজেপির তারকা-প্রচারক। কিন্তু ভোটে দলের বিপর্যয়ের পর বঙ্গ-রাজনীতির ময়দানে তাঁকে আর সে ভাবে সক্রিয় হতে দেখা যায়নি। সোমবার মুরলীধর সেন লেনে রাজ্য বিজেপির সদর দফতরে দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর মিঠুন চক্রবর্তী যা বললেন, তা নিয়ে বঙ্গ-রাজনীতিতে নয়া গুঞ্জন শুরু হয়েছে। তা হলে কি আবার রাজনীতিতে সক্রিয় হয়ে উঠবেন তিনি? রাতের সাংবাদিক বৈঠকে সেই জল্পনাই উস্কে দিলেন স্বয়ং ‘মহাগুরু’। তিনি বলেন, ‘‘দল আমাকে যে কাজ দিয়েছে, তা করে যাব আমি। আমি রাজনীতি করি না, আমি মানুষ-নীতি করি। বাংলার মানুষের জন্য কাজ করতে চাই এবং সেটা করবও।’’

সোমবার সকালেই কলকাতায় পৌঁছেছেন মিঠুন। যদিও কলকাতা বিমানবন্দর থেকে বেরোনোর সময় সাংবাদিকদের সব প্রশ্ন তিনি এড়িয়ে গিয়েছেন। পরে সন্ধ্যা নাগাদ মিঠুন পৌঁছে যান বিজেপির দফতরে। সেখানে রাজ্যের বর্তমান বিজেপি নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন তিনি। তার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মিঠুন বলেন, ‘‘শরীর খারাপ থাকায় এত দিন আসতে পারিনি। রাজনীতি রাজনীতির জায়গায় থাকুক। কিন্তু যা খবর পেয়েছি, ভোটের পর যে অশান্তি হয়েছে, তা খুবই দুঃখজনক। তিন থেকে ৭৭ হয়েছে বিজেপি। আমি খুবই খুশি। এক দিনে সব পাল্টে যায় না। কিন্তু বিজেপি যে জায়গায় পৌঁছেছে, আমি খুবই খুশি।’’ কিন্তু কী নিয়ে রাজ্য বিজেপি নেতৃত্বের সঙ্গে তাঁর আলোচনা হয়েছে, সে বিষয়ে কিছু জানাননি মিঠুন। শুধু জানান, রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার তাঁকে কিছু কাজ দিয়েছেন। সেই কাজ তিনি করবেন। প্রসঙ্গত, সোমবার বৈঠকে সুকান্ত ছাড়াও হাজির ছিলেন রাহুল সিন্‌হা, রুদ্রনীল ঘোষ এবং বিজেপির মহিলা মোর্চার সভাপতি তনুজা চক্রবর্তী-সহ অন্য নেতারা।

গত বিধানসভা নির্বাচনের ঠিক আগে ব্রিগেডের মঞ্চে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন মিঠুন। তার পর থেকে ভোটের সময় রাজ্যের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে রোড শো থেকে শুরু করে বহু প্রচার কর্মসূচিতে তাঁকে দেখা গিয়েছিল। কিন্তু ভোটের ফল প্রকাশের পর সেই অর্থে বঙ্গ রাজনীতিতে আর সক্রিয় ছিলেন না মিঠুন। সম্প্রতি আসানসোলে লোকসভা উপনির্বাচনে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পালের হয়ে ‘মহাগুরু’র প্রচারে আসার কথা ছিল। কিন্তু শেষ পর্ষন্ত দলীয় কর্মসূচিতে আসেননি তিনি। তবে একটি ভিডিয়ো বার্তা পাঠিয়েছিলেন। শনিবার ও রবিবার হায়দরাবাদে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠকেও মিঠুনের হাজির থাকার কথা ছিল। সেখানেও যাননি তিনি। তা নিয়ে জল্পনার মধ্যেই সোমবার কলকাতায় হাজির ‘মহাগুরু’।

বিজেপি সূত্রে খবর, ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে নজরে রেখেই আবার বাংলায় পাঠানো হয়েছে অভিনেতাকে। লোকসভা কেন্দ্র ধরে ধরে প্রচার চালানোর যে কর্মসূচি নিয়েছে রাজ্য নেতৃত্ব, সেই সব কর্মসূচিতে কাজে লাগানো হতে পারে মিঠুনকে। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কিছুই জানানো হয়নি গেরুয়া শিবিরের পক্ষ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mithun Chakraborty BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE