Advertisement
১৯ মে ২০২৪
upen biswas

SSC and TET scam: উপেন-কথিত রঞ্জনের বাড়িতে হানা দিল সিবিআই, প্রায় চার ঘণ্টা ধরে চলল তল্লাশি

উচ্চ আদালতের নির্দেশে চন্দনের বিরুদ্ধে অভিযোগের তদন্তে নেমেছে সিবিআই। প্রয়োজনে চন্দনকে হেফাজতেও নেওয়া যাবে বলে জানিয়েছে হাই কোর্ট।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বাগদা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২২ ১৯:৩৬
Share: Save:

টাকা নিয়ে স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার ‘কারিগর’ অভিযুক্ত বাগদার চন্দন মণ্ডলের বাড়িতে হানা দিল সিবিআই। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাস-কথিত ‘রঞ্জন’ই যে আসলে চন্দন মণ্ডল, তা কলকাতা হাই কোর্টে স্কুলে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলার শুনানি চলাকালীন প্রকাশ্যে এসেছে আগেই। তার পরেও কেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা চন্দন ওরফে ‘রঞ্জন’-এর বিরুদ্ধে পদক্ষেপ করছে না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। সেই আবহে এ বার মামাভাগিনা গ্রামের বাসিন্দা চন্দনের বাড়িতে তল্লাশি চালাল সিবিআই।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে ১টার মধ্যে দু’টি গাড়িতে করে কেন্দ্রীয় বাহিনী এনে চন্দনের বাড়িতে যান তদন্তকারীরা। সিবিআইয়ের প্রতিনিধি দলে ছিলেন ছ’জন। সূত্রের খবর, দীর্ঘ ক্ষণ চন্দনের বাড়িতে তল্লাশি চালানো হয়। বিকেল ৪টে নাগাদ বাড়ি থেকে বেরিয়ে যান সিবিআই আধিকারিকেরা। তল্লাশি চালিয়ে কী পাওয়া গেল, এ ব্যাপারে তাঁদের প্রশ্ন করা হলেও মুখ খুলতে রাজি হননি তাঁরা।

বছরখানেক আগে ‘সৎ রঞ্জন’ নামে একটি ভিডিয়ো ইউটিউবে প্রকাশ করেছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা প্রাক্তন সিবিআই কর্তা উপেন। ওই ভিডিয়োয় তিনি দাবি করেছিলেন, উত্তর ২৪ পরগনার বাগদার জনৈক রঞ্জন টাকা নিয়ে বহু লোককে স্কুলের চাকরি পাইয়ে দিয়েছেন। গোপনীয়তার স্বার্থে ওই সময় রঞ্জনের আসল নাম প্রকাশ্যে আনেননি উপেন। পরে অবশ্য শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলার শুনানিতে তা স্বীকার করে নেন তিনি। এর পরেই উচ্চ আদালতের নির্দেশে চন্দনের বিরুদ্ধে অভিযোগের তদন্তে নামে সিবিআই। হাই কোর্ট জানায়, প্রয়োজনে চন্দনকে নিজেদের হেফাজতেও নিতে পারেন তদন্তকারীরা। তার ভিত্তিতেই চন্দনের নামে এফআইআর দায়ের করা হয়। মামলাকারীকেও তদন্তকারীরা ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করেছেন। কিন্তু তার পরেও চন্দনকে গ্রেফতার করা তো দূর অস্ত, তাঁর বাড়িতেও পর্যন্ত হানা দেয়নি সিবিআই। এ নিয়ে রাজনৈতিক তরজার মধ্যেই মামাভাগিনা গ্রামে পৌঁছে গেলেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

upen biswas West Bengal SSC Scam TET Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE