Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

SSC: আপার প্রাইমারিতে নিয়োগ প্রক্রিয়া শুরু, সোমবারই এসএসসি-র ওয়েবসাইটে তালিকা প্রকাশ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ জুন ২০২১ ১০:৫৮
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

হাইকোর্টের নির্দেশ মেনে অবশেষে উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হল। ২১ জুন অর্থাৎ সোমবারই চাকরিপ্রার্থীদের জন্য ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করতে চলেছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। সোমবার বিকেল থেকে এসএসসি-র ওয়েবসাইট www.westbengalssc.com-এ গিয়ে ওই তালিকা দেখা যাবে।
মেধাতালিকায় থাকা কাউকে বঞ্চিত করা হবে না বলে এর আগে বার বার আশ্বস্ত করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরেও দীর্ঘ সময় ধরে ঝুলে ছিল নিয়োগ প্রক্রিয়া। ২০১৯-এ মেধাতালিকা প্রকাশ হলেও, তাতে গরমিল থাকার অভিযোগে হাই কোর্টের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা।
দীর্ঘ দিন ধরে শুনানির পর সেই মেধাতালিকা বাতিল করে দেয় হাই কোর্ট। নতুন করে সব যাচাই করে নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দেওয়া হয়। কিন্তু অতিমারির জেরে ইন্টারভিউ নেওয়া শুরু করতে পারেননি এসএসসি কর্তৃপক্ষ। তার জন্য আদালতের কাছে সময় চেয়ে নিয়েছিলেন তাঁরা। সেই মতো রাজ্যে কোভিড বিধিনিষেধ শিথিল হওয়ার পরই নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে।

Advertisement

তবে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করলেও, ইন্টারভিউ কী ভাবে নেওয়া হবে, অনলাইনে না অফলাইনে, তা এখনও বিশদে জানানো হয়নি। ওয়েবসাইটে তালিকা দেখতে কোনও রকম সমস্যায় পড়লে অভিযোগের জন্য ৯০৫১১৭৪৭০০ এবং ৯০৫১১৭৬৫০০, দু’টি হেল্পলাইন নম্বরও প্রকাশ করা হয়েছে।
দীর্ঘ দিন ধরে নিয়োগ প্রক্রিয়া শুরু করা নিয়ে দাবি জানিয়ে আসছিলেন চাকরিপ্রার্থীরা। আন্দোলনে তাঁদের নেতৃত্ব দিচ্ছিলেন উচ্চ প্রাথমিক চাকরিপ্রার্থী মঞ্চের সহ-সভাপতি সুশান্ত ঘোষ। ইন্টারভিউ তালিকা প্রকাশ হওয়ার পর তিনি জানান, আদালতের নির্দেশ মেনে ৩১ জুলাইয়ের মধ্যে বর্ধিত শূন্যপদে নিয়োগও যেন শেষ হয়ে যায়।

আরও পড়ুন

Advertisement